প্রার্থিতা বাতিলের পর যা বললেন জাহাঙ্গীর আলম

আনন্দ বার্তা ডেস্ক: ২০১৮ সালে গাজীপুর সিটি নির্বাচনে নৌকার টিকিটে মেয়র হয়েছিলেন জাহাঙ্গীর আলম। দুই বছর মেয়র দায়িত্ব পালনের মাথায় বিতর্কিত মন্তব্যের অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন তিনি। এর পর মেয়র পদও হারান।

আবার পুনরায় মেয়র পদে নির্বাচনের লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজে এবং মায়ের নামে ২৭ এপ্রিল মনোনয়নপত্র কিনেছিলেন জাহাঙ্গীর। রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মায়েরটা রেখে জাহাঙ্গীরের মনোয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

পরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, আমি নির্বাচন করার জন্য এসেছি। সব ‘ফাঁকফোকর বন্ধ করে’ মনোনয়নপত্র জমা দিয়েছিলাম। তবে আমার সঙ্গে এমনটি করা হতে পারে বলে আঁচ করতে পেরেছিলাম। এখানে ক্ষান্ত হব না । আইনের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত লড়ব।



এদিকে এ বছর গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ জন মেয়রপ্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার জেলা শহরের রথখোলার বঙ্গতাজ অডিটরিয়ামে অবস্থিত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাদের মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়।

অন্যদিকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। অন্যরা হলেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ অলিউর রহমান ও জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. আবুল হোসেন। এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।