৯ এ ব্যাটিং নেমে বিশ্বরেকর্ড করে জিতালেন ম্যাচ !

পারটেক্স স্পোর্টিং ক্লাব প্রথম বিভাগে নেমে গেছে। প্রিমিয়ার লিগে টিকে গেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে রেলিগেশন লিগে আজকের (বুধবার) ম্যাচটি তাই দুই দলের জন্য কোনোই গুরুত্ব বহন করছে না। গুরুত্বহীন এই ম্যাচটিই ভেসে গেল রেকর্ড আর বিশ্বরেকর্ডে।

লিজেন্ডস অব রূপগঞ্জ ওপেনিং জুটিতে এবার লিগের রেকর্ড জুটি গড়ার পর রান তাড়ায় নেমে পারটেক্স নবম উইকেটে গড়ল বিশ্বরেকর্ড। এই ম্যাচে নেমে তাণ্ডব চালিয়েছেন রূপগঞ্জের দুই ওপেনার মেহেদি মারুফ আর জাকের আলি। ১০৩ বলে ১৬৯ রানের জুটি গড়েন তারা।

যে জুটিটি এবারের ঢাকা প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে যে কোনো উইকেটে রেকর্ড। এর আগের রেকর্ডটিও হয়েছিল সাভারের তিন নম্বর মাঠে। রাকিন আহমেদ আর মোহাইমিনুল খান দুদিন আগেই (২১ জুন) ওল্ড ডিওএইচএসের বিপক্ষে ১৩১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন। সেটি ছিল তৃতীয় উইকেটে।

আজ মেহেদি মারুফ (৬৩ বলে ৯ চার, ৬ ছক্কায় ৯৪) আর জাকির আলির (৪৮ বলে ৫ চার, ৪ ছক্কায় ৭৬) তাণ্ডবে ৩ উইকেটে ২০০ রানের পাহাড়সম সংগ্রহ গড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ৮ উইকেটে ১৭৩ রানে থামে পারটেক্স। ম্যাচটি তারা হেরেছে ২৭ রানে।

তবে হারলেও নবম উইকেটে বিশ্বরেকর্ড জুুটির সঙ্গে নাম জড়িয়েছে পারটেক্সের। ১০০ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলেছিল দলটি। সেখান থেকে ৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ইসহারুল ইসলাম আর জয়নুল ইসলাম। ইসহারুল ২২ বলে ৩৮ (৪ বাউন্ডারি, ২ ছক্কা) আর জয়নুল মাত্র ১৪ বলে ৩৭ রানের (১ বাউন্ডারি, ৪ ছক্কায়) ইনিংস খেলেন।

নবম উইকেটে আগের বিশ্বরেকর্ডটি ছিল কোরি অ্যান্ডারসন ও জশ ডেভি জুটির। ২০১৭ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে সমারসেটের হয়ে তারা গড়েছিলেন ৬৯ রানের জুটি। যেটি ছাড়িয়ে গেলেন ইসহারুল আর জয়নুল ৭৩ রানের জুটিতে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*