৯২ ফিরিয়ে আনতে শতভাগ উজাড় করে দেবেন বাবর

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো না হলেও শেষপর্যন্ত ফাইনাল খেলছে পাকিস্তান। বিপরীতে ইংল্যান্ড ফাইনালে ওঠায় ১৯৯২ সালের স্মৃতিও হাতছানি দিচ্ছে বাবর আজমদের সামনে। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে সেই ইতিহাসের পুনরাবৃতি ঘটাতে চান বাবর। ফাইনাল জিততে নিজেদের শতভাগ উজাড় করে দিতে চান তারা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠে পাকিস্তান। ১৯৯২ সালে দলটি যখন ইমরান খানের নেতৃত্বে শিরোপা জিতেছিল, তখনও এমন হয়েছে।

১৯৯২ সালের ওয়ানডে বিশ্বকাপের সেই ফাইনালে ইংল্যান্ডকে ২২ রানে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। তিন দশক পর আবারও সেই স্মৃতি খুব কাছ থেকে হাতছানি দিচ্ছে বাবরের দলকে।

ফাইনালের আগে তিনি বলেন, ‘হ্যাঁ, মিল (১৯৯২ বিশ্বকাপের সঙ্গে) তো আছেই। আমরা ট্রফিটা জেতার চেষ্টা করব আর এই দলটার অধিনায়কত্ব করাও গর্বের, বিশেষ করে এমন একটা মাঠে (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড)। ইনশাআল্লাহ আগামীকালের ম্যাচে আমরা নিজেদের শতভাগ উজাড় করে দেব।

নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে আসর শুরু করে পাকিস্তান। প্রথমে ভারত এবং পরবর্তীতে জিম্বাবুয়ের কাছে হারে তারা। এরপর নেদারল্যান্ডস, সাউথ আফ্রিকা এবং বাংলাদেশকে হারিয়ে শেষ সেমিফাইনালে ওঠে তারা। সেমিতে হারায় আসরের অন্যতম ফেভারিট নিউজিল্যান্ডকে।

দলের এভাবে ঘুরে দাঁড়ানো প্রসঙ্গে বাবর আরও বলেন, ‘প্রথম দুই ম্যাচ হারের মাশুল দিতে হয়েছিল। কিন্তু শেষ চার ম্যাচে দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটা দুর্দান্ত। আমরা ভালো ক্রিকেট খেলেছি। ফাইনালেও তা ধরে রাখার চেষ্টা করব।

Sharing is caring!