৮ বছরের পুরানো লজ্জার শিকার পাকিস্তানিরা

বাংলাওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আজ (১১ অক্টোবর) মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-পাকিস্তান। ম্যাচটিতে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে স্বাগতিক ব্ল্যাকক্যাপসরা।

ম্যাচটিতে অনাকাঙ্ক্ষিত এক লজ্জার শিকার হয়েছে পাকিস্তানিরা। কিউইদের বিপক্ষে এদিন নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেটের ১৩০ রান করা পাকিস্তানি ব্যাটসম্যানরা পুরো ম্যাচে একটি ছয়ও হাঁকাতে পারেনি।

কিউইদের বিপক্ষে পাকিস্তানের চার ব্যাটসম্যান ৩টি করে এবং পুরো দল মোট ১৫টি চার হাঁকিয়েছে। তবে ওভার বাউন্ডারি ছিল অধরা। টি-টোয়েন্টিতে পাকিস্তানের ২০৬ ম্যাচের ইতিহাসে দ্বিতীয়বারের মতো এমন ঘটনার শিকার হয়েছে।

২০১৪ সালের এই অক্টোবরেই দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ম্যাচে এমনই লজ্জা পেয়েছিল পাকিস্তানিরা। সেই ম্যাচে আরও বেশি বিবর্ণ ছিল পাকিস্তানি ব্যাটসম্যানরা। অজিদের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৯৬ রান তুলেছিল শহীদ আফ্রিদির দল।

পুরো পাকিস্তানি ইনিংসে ৪টি মাত্র চারের দেখা মিললেও ছিল না কোনো ছক্কার মার। ৮ বছর ৫ দিন পর আরেক ম্যাচে এসে ছক্কাহীন ইনিংস দেখলো পাকিস্তানি ক্রিকেটাররা। এবার অজিদেরই প্রতিবেশি ট্রান্স তাসমান প্রদেশের নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ ওভালে।

এদিন পাকিস্তানি ব্যাটসম্যানরা কোনো ছক্কা না মারতে পারলেও ছয়ের দেখা পেয়েছেন কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেন। এই ব্ল্যাকক্যাপস ওপেনার একাই মেরেছেন অর্ধডজন ওভার বাউন্ডারি। অপরদিকে চার মেরেছিলেন কেবল ১টি।

Sharing is caring!