৭ জুলাই নয় জিম্বাবুয়েতে যখন মাঠে নামছে বাংলাদেশ !

জিম্বাবুয়ের বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজ খেলার জন্য দেশটিতে ইতোমধ্যেই পা রেখেছে টাইগাররা। আফ্রিকা অঞ্চলের এই দলটির বিপক্ষে মূল সিরিজে মাঠে নামার আগে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। দীর্ঘ প্রায় আট বছর পর বাংলাদেশ দল পাড়ি জমিয়েছে জিম্বাবুয়েতে।

বাংলাদেশ দল এত বছর পর সেখানে পাড়ি জমালেও জিম্বাবুয়ে দল বেশ কয়েকবার বাংলাদেশে এসে সিরিজ খেলে গিয়েছিলো। টাইগারদের এবারের সফরে রয়েছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ। ধারনা করা হচ্ছিলো জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে মূল পর্বে মাঠে নামার আগে টাইগাররা হয়তো খুব বেশি সময় পাবেন না অনুশীলন করার জন্য।

কোভিড পরিস্থিতির কারণে বাংলাদেশ দলকে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে এমনটা ধারনা করা হলেও সেখানে পৌঁছে মাত্র ১ দিন কোয়ারেন্টাইনে থাকলেই অনুশীলন করার সুযোগ পাবে বাংলাদেশ দল। ফলে হাতে বাড়তি কিছু সময় পাচ্ছে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা প্রথম টেস্ট ম্যাচে মাঠে নামবে আগামী ৭ জুলাই।

যা শেষ হবার কথা রয়েছে ১১ জুলাই। তবে এর আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। নিজেদের মধ্যে ভাগ হয়ে এই প্রস্তুতি ম্যাচে মাঠে নামার কথা রয়েছে টাইগারদের। গা গরমের এই ম্যাচে মূলত কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নেয়া ও নিজেদের ঝালিয়ে নেয়ার দিকেই মনোযোগ দিবেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সাকিব আল হাসান নাম প্রত্যাহার করে নিতে পারেন এমন গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে শেষ পর্যন্ত তিন ফরম্যাটের সিরিজেই রয়েছেন সাকিব। রোডেশিয়দের বিপক্ষে ৭ জুলাই একমাত্র টেস্ট ম্যাচে আঠে নামার পর ১৬ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা মাঠে নাবে ১৮ জুলাই। শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবার কথা রয়েছে ১৮ জুলাই। ওয়ানডে সিরিজ শেষে ২৩, ২৫ ও ২৭ জুলাই তিন ম্যাচ টি-২০ সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*