৬ বলে প্রয়োজন ৩, ৫ বলে ৫ উইকেট তুলে নিয়ে রেকর্ড গড়ে জয় (ভিডিও)

এভাবেও ম্যাচ জেতা যায়! অবিশ্বাস্য বললেও কম বলা হবে বোধহয়। শেষ ওভারে জয়ের জন্য দরকার ৩ রান। প্রথম বলে কোনও রান হয়নি। তবে পরের পাঁচটি বলে পরপর ৫টি উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে অল-আউট করে ম্যাচ জেতার গল্পের আন্তর্জাতিক ক্রিকেটের রূপকথায় ঠাঁই হওয়া উচিত।

হ্যাঁ ক্রিকেট মাঠে এমনই এক কীর্তি গড়লেন নেইমারের দেশের মেয়েরা। ব্রাজিল এভাবে ক্রিকেটের ময়দান কাঁপাবেন, এতটা বোধহয় স্বপ্নেও ভাবতে পারবেন না কেউ। আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপের আমেরিকা অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে কানাডার বিরুদ্ধে মাঠে নামে ব্রাজিল।

খারাপ আবহাওয়ার জন্য ১৭ ওভার প্রতি ইনিংসে কমে দাঁড়ায় ম্যাচ। প্রথমে ব্যাট করে ব্রাজিল ৭ উইকেটের বিনিময়ে ৪৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে কানাডা ১৬ ওভার শেষে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়েছিল। শেষ ওভারে তাদের দরকার ছিল ৩ রান। হাতে ছিল ৫টি উইকেট।

লরা কার্দোসো শেষ ওভারে ম্যাচ ছিনিয়ে নিয়ে যান কানাডার কাছ থেকে। শেষ ওভারের প্রথম বলে কোনও রান হয়নি। দ্বিতীয় বলে সিঙ্গল নিতে গিয়ে রান-আউট হন কাপাদিয়া। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে পরপর আজমত, হিবা ও সানার উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করেন লরা। শেষ বলে ২ রান নিতে গিয়ে রান-আউট হন গিল।

একমাত্র দল হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫ বলে প্রতিপক্ষের ৫ জন ব্যাটারকে ফিরিয়ে দেওয়ার রেকর্ড গড়ে ব্রাজিল। সুতরাং শেষ বলে তথা শেষ ওভারে ১ রান সংগ্রহ করে কানাডা। তারা ১৭ ওভারে ৪৭ রানে অল-আউট হয়ে যায়। ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে ব্রাজিল। ৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*