২০২৩ বিশ্বকাপ জেতার ঘোষণা দিলেন অধিনায়ক তামিম

২০২৩ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের পরবর্তী আসর। উপমহাদেশের মাটিতে বিশ্বকাপ হওয়ায় কিছুটা বাড়তি সুবিধা পাবে বাংলাদেশ। যদিও বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশের পারফরম্যান্স খুব বেশি আশা জাগানিয়া নয়।

বিশ্বকাপে বাংলাদেশের সাফল্য বলতে ২০১৫ সালে কোয়ার্টার ফাইনাল। এর আগের বিশ্বকাপগুলোতে শিরোপা জয়ের চেয়ে ভালো ক্রিকেট খেলাই বাংলাদেশের প্রধান লক্ষ্য ছিল। তবে শিরোপা জেতার জন্যই ২০২৩ বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। ফ্রেশ নিবেদিত ফেসবুক লাইভে এমনটাই জানিয়েছেন তামিম ইকবাল।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় যে ওয়ানডে দলটা যেভাবে গড়ে উঠছে তাতে অবশ্যই আমাদের ভালো সুযোগ রয়েছে। প্রতিটি বিশ্বকাপেই আমরা এখন পর্যন্ত ভালো খেলার জন্য গিয়েছি। কিন্তু ২০২৩ বিশ্বকাপটা ইনশাআল্লাহ আমরা জেতার জন্য যাবো।’

গেল কয়েক বছরে ওয়ানডেতে নিজেদের দারুণ উন্নতি করেছে বাংলাদেশ। বিদেশের মাটিতে এখন পর্যন্ত সেভাবে সাফল্য না পেলেও ঘরের মাঠে দুর্দান্ত তাঁরা। ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে বাংলাদেশের পারফরম্যান্সটাও ঈর্ষনীয়।

ওয়ানডেতে যতটা সফল টি-টোয়েন্টি ও টেস্ট ফরম্যাটে ততটাই অনুজ্জ্বল বাংলাদেশের পারফরম্যান্স। তামিম নিজেও বিশ্বাস করেন যে, এই মুহূর্তে টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে বাংলাদেশ ভালো দল। বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক জানিয়েছেন, ক্রিকেটারদের মতো দর্শক ও মিডিয়ারও পছন্দের ফরম্যাট ওয়ানডে।

তামিম বলেন, ‘এই মুহূর্তে টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে আমরা অনেক ভালো দল। বাংলাদেশের দর্শক, মিডিয়া, খেলোয়াড় সবারই প্রিয় ফরম্যাট ওয়ানডে। যেকোনো বাংলাদেশির কাছেও এটা প্রিয় ফরম্যাট।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*