২০২২ যুব বিশ্বকাপে সহজ গ্রুপেই পড়লো বাংলাদেশ

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

আগামী বছর ক্যারিবীয় দীপপুঞ্জে অনুষ্ঠিতব্য আইসিসি অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের গ্রুপিং ও প্রস্তুতি ম্যাচ শিডিউল প্রকাশ করেছে আইসিসি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে। জানুয়ারীর ১৪ তারিখ থেকে ফেব্রুয়ারীর ৫ তারিখ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের তিনটি শহরে গড়াবে টুর্নামেন্টটি। সেন্ট কিটস এন্ড নেভিস, গায়ানা ও ত্রিনিদাদ এন্ড টোবাগোতে হবে ১৬ দলের টুর্নামেন্ট।

২০২০ বিশ্বকাপের ১১ দলের সঙ্গে আঞ্চলিক বাছাইপর্ব থেকে আরো পাঁচটি দল নিয়ে হবে যুবাদের বিশ্বকাপ। চার গ্রুপের শীর্ষ দুইটি করে দল কোয়ার্টার ফাইনাল খেলবে, সেখান থেকে চারটি সেমিফাইনালে যাবে এবং সেমি থেকে দুইটি দল শিরোপার জন্য চূড়ান্ত লড়াইয়ে নামবে। ইতোমধ্যেই আইসিসি ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করেছে। গ্রুপ এ তে বাংলাদেশ বেশ সহজ প্রতিপক্ষকে সামনে পাবে। সবচেয়ে কঠিন গ্রুপ হিসেবে আছে গ্রুপ ডি।

আইইসিসি মেনস অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২ গ্রুপিং: গ্রুপ এঃ বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। গ্রুপ বিঃ ভারত, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা। গ্রুপ সিঃ পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়ানিউগিনি। গ্রুপ ডিঃ ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ড।

টুর্নামেন্টের আগে ৯-১২ জানুয়ারি প্রতিদিন চারটি করে প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবকটি দল দুইটি করে ম্যাচ খেলবে। সেই সূচিও প্রকাশ করেছে আইসিসি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*