১০ বছরেও কোহলির ‘অভিশাপ’ মুক্ত হলো না রোহিত

আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নেমেই হারের তেতো স্বাদ নিল মুম্বাই ইন্ডিয়ানস। দিল্লি ক্যাপিটালসের কাঠে ৪ উইকেটে হেরে গেছে মুম্বাই ইন্ডিয়ানস। অনেকের মতে, এটা তো হবারই ছিল। এ তো মুম্বাই ইন্ডিয়ানস দলের পরম্পরা। কেউ কেউ বলে বসলেন, বিরাট কোহলির ‘অভিশাপ’ থেকে মুক্ত হতে পারেননি রোহিত শর্মা ও তার দল।

এমন সব মন্তব্যের কারণ, এ নিয়ে টানা ১০ বছর ধরে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ হারল মুম্বাই। তাই হারের মধ্যেও ইতিবাচক দিক খুঁজছেন মুম্বাইসমর্থকরা। ভাগ্যচক্রে বিশ্বাসীরা বলছেন, প্রথম ম্যাচে হারলেই বরং ভালো। যে কটি আসরের প্রথম ম্যাচে হেরেছে মুম্বাই, তার সবকটিতে শিরোপা পেয়েছে।

তা বোঝা গেল, কিন্তু রোববারের হারের সঙ্গে কোহলির অভিশাপের কি সম্পর্ক? ব্যাপারটি এমন যে, সেই ২০১৩ সালের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মাত্র ২ রানে হারে মুম্বাই। তারপর থেকে এখন পর্যন্ত হওয়া সব মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ হেরেছে দলটি।

এ যেন কোহলির ‘অভিশাপ’ লেগেছে মুম্বাই শিবিরে। তবে ‘অভিশাপ’ লাগার সেই আইপিএলে চ্যাম্পিয়ন হয় মুম্বাই। এর আগের আসরে (২০১২) নিজেদের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছিল মুম্বাই। সেটাই ছিল নিজেদের প্রথম ম্যাচে মুম্বাইয়ের শেষ জয়। কিন্তু সে আসরে শিরোপা ঘরে তুলতে পারেনি মুম্বাই।

টানা ১০ বার নিজেদের প্রথম ম্যাচ হারার প্রসঙ্গটি উঠেছিল রোববার পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও। বিষয়টিকে পাত্তা দিতে চাননি মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। বললেন, মুম্বাই সব ম্যাচই জিততে চায়। কোনটা প্রথম, কোনটা শেষ ম্যাচ- তা নিয়ে ভাবনাচিন্তা করে না মুম্বাই।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*