১০০ মিটার ছক্কা হাঁকালে মিলবে ৮ রান

সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটে নিয়ে আলোচনার সময় বিশেষজ্ঞদের প্রায়শই বেশ কিছু নিয়ম নিয়ে অসন্তোষের কথা জানাতে দেখা যায়। অনেকেই নিয়ম বদলের দাবি তোলেন সোশ্যাল মিডিয়ায়। সাম্প্রতিক সময়ে ডিআরএসে এলবিডব্লুর ক্ষেত্রে আম্পায়ার্স কল বিষয়টাকেই সমর্থন করতে পারেননি। অনেকে আবার প্রশ্ন তুলেছেন তৃতীয় আম্পায়ারের সাহায্য নেওয়ার ক্ষেত্রে সফট সিগন্যালের ব্যবহার নিয়ে।

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা আকাশ চোপড়া এমনই কিছু ক্রিকেটের নিয়ম বদলের পরামর্শ দিলেন। সঙ্গে ক্রিকেট খেলাকে আরও আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তোলার জন্য কিছু নিয়ম বদলানো হোক, এমনটাও চাইলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওয় আকাশ চোপড়া ক্রিকেটের দশটি নিয়ম, যেগুলির তিনি বদল দেখতে চান, সেবিষয়ে আলোচনা করেন।

সবথেকে আকর্ষণীয় ছিল বড় ছক্কায় বাড়তি ২ রানের প্রসঙ্গটি। বল ৬০ মিটারের বাউন্ডারি পার করলেও ছয় রান মেলে। আবার ১০০ মিটারের বিশাল ওভার-বাউন্ডারি মারলেও ব্যাটসম্যানের খাতায় যোগ হয় ৬ রানই।আকাশ চোপড়া চান যে, ১০০ মিটার বা তারও বেশি দূরে বল মারতে পারলে ছয়ের বদলে আট রান দেওয়া হোক।

আকাশ বলেন, ‘১০০ মিটারের থেকে বড় ওভার-বাউন্ডারির ক্ষেত্রে ৮ রান দেওয়া হোক। এমন বড় ছক্কা হাঁকানোর একটা বাড়তি সুবিধা থাকা দরকার। আমি ৯০ মিটারের কথা বলছি না। তবে ১০০ মিটারের ছক্কা হাঁকাতে শক্তির প্রয়োজন হয়। আমি নিশ্চিত নই, তবে এটি কখনও কোনও লিগে বা আন্তর্জাতিক ক্রিকেটে প্রয়োগ করা হতে পারে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*