১ম টি-টোয়েন্টিতে টস জিতল বাংলাদেশ, দেখেনিন একাদশ

১ম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর এবার পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াচ্ছে এশিয়ার দুই দলের দ্বিপাক্ষিক লড়াই। বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা পাঁচ ম্যাচ হেরে কোণঠাসা বাংলাদেশ এই সিরিজে খেলবে তারুণ্যনির্ভর দল নিয়ে।

তবে মিরপুরে সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজের সাফল্য প্রেরণা যোগাতে পারে স্বাগতিকদের। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের মত পাকিস্তান সিরিজের সবগুলো ম্যাচও মিরপুরে অনুষ্ঠিত হবে। যদিও পাকিস্তান দল আছে দারুণ ফর্মে। সুপার টুয়েলভে অপরাজিত থেকে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে অল্পের জন্য হেরে যায় বাবর আজমের দল।

জয়ের ধারায় ফিরতে মরিয়া পাকিস্তান বাংলাদেশকে হারাতে তাই মুখিয়ে থাকবে। পাকিস্তান ইতোমধ্যে এই ম্যাচের জন্য ১২ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে। তাতে তারুণ্যের সাথে প্রাধান্য পেয়েছে অভিজ্ঞতাও। বাংলাদেশকে অবশ্য তারুণ্যেই আস্থা রাখতে হচ্ছে।

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম দলে নেই, বাদ পড়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। তাদের ঘাটতি ঘোচাতে দলে ফিরছেন নাজমুল হোসেন শান্ত। সাইফ হাসান ও ইয়াসির আলী চৌধুরীর অভিষেকও প্রায় চূড়ান্ত।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। ম্যাচটি টিভি পর্দায় উপভোগ করার পাশাপাশি করোনাকালে প্রথমবারের মত মাঠে বসেও খেলা দেখতে পারবেন সমর্থকরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : নাঈম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*