হারের বৃত্তে বন্দি থাকলেও বিশ্বকাপে ভালো শুরু পাবে বাংলাদেশ

টানা হারের বৃত্তে বন্দি থাকলেও বিশ্বকাপে ভালো শুরু পাবে বাংলাদেশ, এমন প্রত্যাশা টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর। আগামী ২৪ অক্টোবর বিশ্বকাপে সুপার টুয়েলভ বা মূল পর্বে টাইগাদের প্রথম ম‍্যাচ কিন্তু এখনও চলছে দ্বিতীয় ওপেনার আর তৃতীয় পেসারের খোঁজ। সেরা স্কোয়াডের মতোই শেষ মুহূর্তে হলেও কম্বিনেশন খুঁজে পাবে টাইগাররা, এমনটাই মনে করেন নান্নু।

এদিকে, বুধবার (১৯ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২য় প্রস্তুতি ম্যাচের আগেরদিন কোনো অনুশীলন করেনি বাংলাদেশ দল। ব্রিসবেন সিটি সেন্টারের হোটেলে এদিন লবিতেও তেমন দেখা যায়নি সাকিবদের। জিম আর রুমের মধ্যেই সময় কাটিয়েছেন টাইগাররা।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মনে করেন, অনুশীলন না থাকলেও সবসময় দলের সবার মাঝে রয়েছে ক্রিকেটীয় চিন্তা, তাই বাইরে দেখা যাচ্ছে না তাদের। ব‍্যাড প‍্যাচ কাটিয়ে বিশ্বকাপে কীভাবে সেরাটা দেয়া যায় তার পথ ক্রিকেটারদের নিজেদেরকেই খুঁজে বের করতে বলছেন প্রধান নির্বাচক।

ওপেনিংয়ে ব‍্যর্থ হওয়ায় নিউজিল‍্যান্ডের ত্রিদেশীয় সিরিজের একাদশ থেকে বাদ পড়েছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু হঠাৎ আবার আফগানদের সাথে প্রস্ততি ম‍্যাচে ফিরলেন এ মেকশিফট ওপেনার। সৌম‍্য, শান্ত নাকি মিরাজকে করবেন ওপেন সে উত্তর এখনও খুঁজে পায়নি টিম ম‍্যানেজমেন্ট।

তবে একাদশ গঠনে যুক্ত না থাকা প্রধান নির্বাচক নান্নু বলছেন, অজি কন্ডিশনে খেলার অনভিজ্ঞতা ভোগাচ্ছে তাদের। তবে হোবার্ট ম‍্যাচের আগে সমস‍্যার সমাধান হবে বলে আশা করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

এদিকে নিউজল‍্যান্ডে থাইয়ে হালকা চোট পাওয়া লিটন দাস সুস্থ হয়ে উঠেছেন। চাইলে বুধবারের দ্বিতীয় প্রস্তুতি ম‍্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ব্রিসবেনের মাঠে নামতেই পারেন ওই মারকুটে ব‍্যাটার। কিন্তু লিটনের দ্বিতীয় ম‍্যাচ খেলা নিয়ে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত নেয়নি টিম ম‍্যানেজমেন্ট।

Sharing is caring!