হারতে হারতে তলানির দলে যোগ দিলেন সাকিব

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে হেরেই চলেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। এখন পর্যন্ত খেলা ৬ ম্যাচের চারটিই হেরেছে তারা। পয়েন্ট টেবিলের তলানিতে তাদের অবস্থান।

সে হিসাবে প্রথম রাউন্ড থেকে বিদায় একপ্রকার নিশ্চিত হয়ে গেছে দলটির। আর সেই দলে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দুবাইয়ে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে থাকছেন না সাকিব। এ সময়ে সিপিএল খেলবেন।

এরই মধ্যে গায়ানা শিবিরে যোগ দিয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক। রোববার ওয়েস্ট ইন্ডিজে পা রাখেন সাকিব। রাতেই বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে খেলেছে গায়ানা। সে ম্যাচে যোগ দিতে পারেননি সাকিব। গায়নার পরের ম্যাচেই মাঠে দেখা যাবে এ বাংলাদেশি অলরাউন্ডারকে।

রোববার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বার্বাডোজের কাছে ২৯ রানে হেরে গেছে সাকিবের গায়ানা।আগে ব্যাট করে ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৭ রান তোলে বার্বাডোজ। ৩৩ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ক্যারিবীয় অলরাউন্ডার জেসন হোল্ডার।

বৃষ্টি আইনে ১৬ ওভারে ১১১ রান বেঁধে দেওয়া হয় গায়ানাকে। কিন্তু ব্যাট হাতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে শিমরন হেটমায়ারের দলটি। নির্ধারিত ১৬ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮১ রানের বেশি করতে পারেনি গায়ানা।

এ হারের পর মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলে সবার নিচে অবস্থান গায়ানার। হাতে আছে আরও ২ ম্যাচ। প্রথম রাউন্ডের ৮ ম্যাচ খেলে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্বাডোজ রয়্যালস। সমান ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ও তিনে অবস্থান করছে যথাক্রমে সেন্ট লুসিয়া কিংস ও জ্যামাইকা তালাওয়াজ।

প্রসঙ্গত, ২০১৬ সালে জ্যামাইকা তালাওয়াজ ও ২০১৯ সালে বার্বাডোজ রয়্যালসের হয়ে শিরোপা জিতেছেন সাকিব। এবার যোগ দিলেন গায়না শিবিরে। কিন্তু সাকিবের যোগদানের আগেই টুর্নামেন্ট থেকে বিদায়ের ঘণ্টা বাজিয়ে দিয়েছে গায়না।

Sharing is caring!