সৌম্যের কপাল পুড়লেও সুখবর পেতে চলেছেন তাসকিন

বিসিবি’র কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে এবার বাদ পড়তে চলেছেন অভিজ্ঞ ক্রিকেটার সৌম্য সরকার। সর্বশেষ চুক্তিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্যাটাগরিতে তার নাম থাকলেও এবার কোনো ক্যাটাগরির জন্যই সুপারিশ করা হয়নি সৌম্যকে। দীর্ঘদিন ধরে ফর্মের সঙ্গে লড়ছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনারকে জাতীয় দলে সম্প্রতি বিবেচনা করা হয় পেস বোলিং অলরাউন্ডার হিসেবে।

তবে সে ভূমিকাতেও নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি সৌম্য। এমনকি রানের দেখা পাচ্ছেন না ঘরোয়া ক্রিকেটেও। গত বছর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের পর পাওয়া যায়নি সৌম্যের নাম। পরে অবশ্য বিসিবি জানিয়েছিল, ‘ভুলবশত’ বাদ পড়েছে তার নামটি। এবার অবশ্য আলোচনার ভিত্তিতেই তাকে বাদ দেওয়া হচ্ছে। এমনটিই জানিয়েছে জাতীয় দলের নীতিনির্ধারণী সূত্র।

সৌম্যের কপাল পুড়লেও সুখবর পেতে চলেছেন পেসার তাসকিন আহমেদ। সর্বশেষ চুক্তিতে ঠাই না পাওয়া এই ক্রিকেটার এবার জায়গা পাচ্ছেন দুই ফর্মেটের চুক্তিতেই। থাকছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানও। তার মতই সব ফরম্যাটের চুক্তি হচ্ছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সাথেও। তবে শুধু সাদা বলের চুক্তির জন্য বিবেচনা করা হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

অবশ্য নাজমুল হাসান পাপন চাইলে রিয়াদ লাল বলের চুক্তিতেও থাকবেন বলে জানা গেছে। এর আগে রিয়াদকে টেস্ট দলের বাইরে রাখা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিসিবি সভাপতি। এদিকে, আরেক আলোচিত ক্রিকেটার লিটন দাসের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানা যায়নি। মুস্তাফিজুর রহমান জায়গা পাচ্ছেন শুধু সাদা বলে। তরুণদের মধ্যে সাদা বলের চুক্তিতে জায়গা পাবেন আফিফ হোসাইন ধ্রুব ও নাঈম শেখ।

নাজমুল হোসাইন শান্ত থাকছেন শুধু টেস্টের বিবেচনায়। একইভাবে আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেনরাও থাকবেন মোমিনুল হকের সঙ্গে শুধু লাল বলের চুক্তিতে।আসন্ন বোর্ড সভায় নীতিনির্ধারকদের পক্ষে এমনই খসড়া দাখিল করা হবে বলেই জানা গেছে।

বিসিবির গত বছরের কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী, লাল বলের চুক্তি ছিলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী ও এবাদত হোসাইন।

সাদা বলের চুক্তিতে ছিলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসাইন ধ্রুব ও মোহাম্মদ নাঈম শেখ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*