সোহেলির ঘূর্ণিতে বিপর্যস্ত স্কটল্যান্ড, সহজ লক্ষ্য বাংলাদেশের

সোহেলি আক্তারের ঘূর্ণিতে বিপর্যস্ত হয়ে ১৯.৩ ওভারে মাত্র ৭৭ রানের গুটিয়ে গেছে স্কটল্যান্ডের ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের মেয়েদের প্রয়োজন মাত্র ৭৮ রান।

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টাইগ্রেসদের বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে স্কটিশরা। বাংলাদেশ দলের স্পিনার সোহেলি আক্তার ৪ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। এর মধ্যে একটি ওভার মেডেনও নেন তিনি। এ ছাড়া নাহিদা আক্তার দুটি ও একটি করে উইকেট তুলে নেন সালমা খাতুন ও সানজিদা আক্তার।

স্কটিশ শিবিরে প্রথম আঘাতটা হানেন সানজিদা আক্তার। ৯ বল মোকাবিলায় ২ চারের সাহায্যে ১২ রান করে বোল্ড হন এইলসা লিস্টার। দলীয় খাতায় ১৬ রান যোগ হতেই রান আউট হন সাসকিয়া হর্লি (৪)। এরপর ক্যাথ্রিন ব্রিচ সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন সারাহ ব্রিচ। কিন্তু ১০ বলে ৪ রান করে ক্যাথ্রিন সোহেলির ঘূর্ণিতে পরাস্ত হয়ে মাঠ ছাড়েন।

এরপর শুরু হয় স্কটিশদের আসা যাওয়ার মিছিল। সারাহ ব্রিচও টিকতে পারলেন না সোহেলির ঘূর্ণির সামনে। ২৩ বল মোকাবিলায় ১৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। বাকিরা কেউতো দুই অঙ্কের ঘরেই পা রাখতে পারেননি একমাত্র লর্না জ্যাক ছাড়া।

ইনিংসের ১৮তম ওভারে তিনিও বিদায় নিলে ৭৭ রানের থামেই স্কটিশদের ইনিংস। লর্না ২৩ বল মেকাবিলায় ৩ চারের সাহায্যে দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন।এর আগে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানের ব্যবধানে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশ। আর যুক্তরাষ্ট্রকে ৭৯ রানের বড় ব্যবধানে হারায় স্কটল্যান্ড।

Sharing is caring!