সেরা ৫ ফরোয়ার্ড: শীর্ষে নেইমার দুইয়ে মেসি

গত ১২ জুন ইউরোর পর ১৪ জুন শুরু হয়েছে কোপা আমেরিকা। দুটি আসর একসাথে চললেও শক্তির বিচারে এগিয়ে থাকায় স্বাভাবিকভাবেই ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের দিকে বাড়তি নজর দিচ্ছেন সবাই। তবে জনপ্রিয়তার দিক থেকে পিছিয়ে নেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্ট।

ইউরোতে প্রায় দলেই আছে একাধিক তারকা খেলোয়াড়। ক্রিশিচয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমা, সার্জি জিন্যাব্রি, কাই হাভার্টস, টমাস মুলার, রবার্তো লেভানডফস্কি, রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ড, জর্ডি আলবাদের ঝলকে বিমোহিত হচ্ছেন ফুটবল প্রেমিরা। অন্যদিকে লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানিরা মাতিয়ে যাচ্ছেন কোপার আসর।

কোপা আমেরিকার গ্রুপ পর্বের খেলা শেষ পর্যায়ে। ১২ দিনের লড়াই শেষে ‘এ’ গ্রুপ থেকে ইতোমধ্যে শেষ আটে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা, প্যারাগুয়ে, চিলি এবং উরুগুয়ে। ‘বি’ গ্রুপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে ব্রাজিল কলম্বিয়া ও পেরুর। এখন ইকুয়েডর এবং ভেনেজুয়েলার মধ্যে যেকোন একটি দল গ্রুপ পর্বের বাধা অতিক্রম করতে পারবে।

এবার দেখে নেওয়া যাক কোপা আমেরিকার সেরা ৫ ফরোয়ার্ডের নামের তালিকা:

১. নেইমার: চলমান কোপা আমেরিকায় সেরা ফরোয়ার্ডদের তালিকার শীর্ষে আছেন নেইমার। এখন পর্যন্ত খেলা তিন ম্যাচের প্রত্যেকটিতেই করেছেন দুর্দান্ত পারফরম্যান্স। ভেনেজুয়েলা এবং পেরুর বিপক্ষে একবার করে জালের দেখা পেয়েছেন প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির এই তারকা খেলোয়াড়।

২. লিওনেল মেসি: দুইয়ে অবস্থান করছেন মেসি। প্রথম ম্যাচে চিলির বিপক্ষে নজরকাড়া এক ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন। উরুগুয়ের বিপক্ষে গুইদো রদ্রিগেজের করা গোলে অ্যাসিস্ট আছে তার। সব মিলিয়ে ল্যাটিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের মঞ্চে এখন পর্যন্ত নিজের ছায়া হয়েই আছেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী।

৩. এদায়ার্দো ভার্গাস: কোপা আমেরিকাতে নিজের জাত চেনাচ্ছেন এদায়ার্দো ভার্গাস। প্রথম তিন ম্যাচ থেকে দুই গোল করে কোপা আমেরিকার সেরা ফরোয়ার্ডদের তালিকার তিনে অবস্থান করছেন চিলির ৩১ বছর বয়সী এই তারকা খেলোয়াড়।

৪. অ্যাঞ্জেল রোমেরো: কোপা আমেরিকায় অসাধারণ খেলার পাশাপাশি দুই গোল করেছেন প্যারাগুয়ের অ্যাঞ্জেল রোমেরো। সান লরেঞ্জোর এই তারকা ফুটবলারের কল্যাণে প্রথম ম্যাচে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে প্যারাগুয়ে।

৫. আইরটন প্রিসিয়াদো: এখন পর্যন্ত দুই গোল করেছেন আইরটন প্রিসিয়াদো। ভেনেজুয়েলা এবং পেরুর বিপক্ষে জালের দেখা পেয়ে টুর্নামেন্টের সেরা ফরোয়ার্ডদের তালিকার পাঁচে অবস্থান করছেন প্রিসিয়াদো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*