সেই লিচু গাছের আমটি নেই! (ভিডিও)

বহুল আলোচিত সেই লিচু গাছে আমটি আর নেই। লিচুর থোকা থেকে আমটি মাটিতে পড়ে থাকায় কান্নায় ভেঙে পড়েছেন গাছের মালিক আব্দুর রহমান। তিনি অভিযোগ করে বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ক্ষোভের বসে গাছের বৃন্ত থেকে আমটি তুলে মাটিতে ফেলে দিয়েছে স্থানীয় সফিকুল ইসলাম সিকিম নামে এক ইউপি সদস্যের লোকজন। তবে ওই ইউপি সদস্য এ অভিযোগ অসত্য বলে দাবি করেছেন।

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের সিঙ্গিয়া কলোনিপাড়া গ্রামের বাসিন্দা আবদুর রহমানের একটি লিচুগাছে গাছে আম ধরেছে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। লিচুর থোকায় আম ধরার ঘটনাকে অলৌকিক মনে করে এটাকে একনজর দেখতে বহু মানুষ ভিড় করছেন।

লিচুগাছের মালিকের বাড়িতে গিয়ে দেখা গেছে, গাছটি লিচুর গুঁটিতে ভরা। এর মধ্যে একটি থোকায় ১৭টি লিচুর মধ্যে একটি আম ধরেছে। লিচুর ডগা লম্বা হলেও আমটির বোঁটা অনেকটা ডালঘেঁষা। আমটির ঘ্রাণও আছে। এটা দেখতে আশপাশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই শত শত মানুষ ভিড় করেছেন। রাস্তাভর্তি মানুষের কারণে দু’ঘর্টনা ঘ’টেছে।

ইউপি সদস্য সফিকুল ইসলাম সিকিমের ভাইয়ের ছেলে সোহেল সড়ক দু’ঘর্টনার শি’কার হওয়ায় তার পরিবারের সদস্যরা ক্ষি’প্ত হয়ে উঠেন। এ ব্যাপারে লিচুগাছটির মালিক আবদুর রহমান বলেন, মেম্বার মঙ্গলবার তিনজন লোক নিয়ে আমার বাড়িতে আসেন। মেম্বার আমার সঙ্গে গল্প করছিলেন। এ সময় হয়তো তার লোকজন আমটি তুলে মাটিতে ফেলে দেয়।

তবে ইউপি সদস্য সফিকুল অ’ভিযোগ মিথ্যা বলে দাবি করেন। আব্দুর রহমান আরও বলেন, পাঁচ বছর আগে বাড়ির একপাশে লিচুগাছের চারাটি লাগান। তিন বছর পর গাছটিতে লিচু ধরতে শুরু করে। এবারও গাছটি মুকুলে ভরে গেছে। তিনি জানান, গত শনিবার সকালে তার নাতি এসে তাকে জানায়,

লিচুগাছে একটা আম ধরেছে। নাতির কথা শুনে তিনি প্রথম দুষ্টুমি মনে করেছিলেন। পরে গিয়ে গাছে লিচুর থোকার একপাশে একটি আম দেখে অবাক হন। এ খবর ছড়িয়ে পড়ার অলৌকিক ভেবে বহু মানুষ এটি দেখতে ভিড় করছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*