সুখবরে জ্বলে উঠলেন শামীম পাটোয়ারী, জিতল দোলেশ্বর

আগের দিনই খবর পেয়েছেন, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে তাকে। দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে আসা তরুণ ব্যাটসম্যান শামীম হোসেন পাটোয়ারী আরও একবার চেনালেন নিজের জাত। মিরপুরে সুপার লিগের ম্যাচে প্রাইম দোলেশ্বরের হয়ে আজ (বৃহস্পতিবার) দলের কঠিন বিপদে হাল ধরলেন।

তবে রয়েসয়ে নয়, খেললেন ঠিক নিজের মেজাজেই। তার ৩০ বলে ৫২ রানের (৪ চার, ৩ ছক্কায়) বিধ্বংসী ইনিংসে ভর করে লো স্কোরিং এক ম্যাচে প্রাইম ব্যাংককে ৫ উইকেট আর ৭ বল হাতে রেখে হারিয়ে দোলেশ্বর। লক্ষ্য মাত্র ১২৭ রানের। কিন্তু মিরপুরে লো স্কোরিং ম্যাচটিতে বেশ বিপদেই পড়ে গিয়েছিল দোলেশ্বর।

শেষ ৬ ওভারে দরকার ছিল ৪৯ রান, হাতে ৬ উইকেট। কিন্তু রুবেল মিয়া, অলক কাপালিদের হাত খুলে খেলতে পারছিলেন না দোলেশ্বরের ব্যাটসম্যানরা।১৭ ওভার শেষে ১০১ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছিল ফরহাদ রেজার দল। সেখান থেকে দারুণ এক ইনিংস খেলে ম্যাচটা বের করে নিয়ে আসেন শামীম।

১৯তম ওভারে এসে শরিফুল ইসলামকে দুই বাউন্ডারি আর এক ছক্কা হাঁকিয়ে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন ডানহাতি এই ব্যাটসম্যান। এছাড়া সাইফ হাসান ৩১ বলে ২৭ আর ফজলে মাহমুদ ১২ বলে করেন ২০ রান। এর আগে রনি তালুকদারের হাফসেঞ্চুরির পরও ১২৬ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক।

প্রাইম দোলেশ্বরের দুই পেসার কামরুল ইসলাম রাব্বির চোখ ধাঁধানো বোলিংয়ের সঙ্গে শফিকুল ইসলামের উইকেট শিকারের উৎসবে দিশেহারা হয়ে পড়ে দলটি।এক রনি তালুকদার ছাড়া প্রাইম ব্যাংকের ব্যাটসম্যানদের প্রায় সবাই হতাশ করেছেন। এনামুল হক (১), মোহাম্মদ মিঠুন (১), রাকিবুল হাসান (৬), অলক কাপালির (৬) মতো প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা ভরসা দিতে পারেননি দলকে।

রনি তবু একাই চেষ্টা করে গেছেন। ৪১ বলে ৮ চার আর ১ ছক্কায় ৫৯ রানের ইনিংস খেলে তিনি শেষ পর্যন্ত রাব্বির বলে বোল্ড হন। ২৮ বলে ২৭ রানের ওয়ানডে ধাঁচের ইনিংস খেলেন নাহিদুল ইসলাম। দলীয় ইনিংসে এই দুই ব্যাটসম্যানই কেবল দুই অংক ছুঁয়েছেন।

দুর্দান্ত বোলিং করেছেন দোলেশ্বরের ডানহাতি পেসার কামরুল ইসলাম রাব্বি। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন তিনি। বাঁহাতি শফিকুল পেয়েছেন ৪ উইকেট। তবে তিনি একটু খরুচে ছিলেন, ৩.৫ ওভারে দিয়েছেন ৩৬ রান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*