সীমান্তে সংঘর্ষে প্রাণ গেল ৬ পুলিশের! (ভিডিও)

আসাম-মিজোরাম সীমা’ন্তে সং’ঘ’র্ষ হয়েছে। এতে আসা’মের ছয় পুলিশ নি’হ’ত হয়েছেন। আ’হ’ত হয়েছেন কমপক্ষে ১২ জন পু”লিশ সদস্য ও সাধারণ মানুষ। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আজ সোমবার সন্ধ্যায় টুইটারে আ’সামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, সংবিধান স্বীকৃত আসাম-মিজোরাম সী’মান্ত রক্ষার সময় আসার পুলিশের ছয়’জন বীর জওয়ান নি’জেদের জীবন উৎ’সর্গ করেছেন।

শো’কাহত পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি।’ ভারতীয় গণমাধ্যমের খবর, গত কয়েকমাস ধরেই সীমান্ত নিয়ে বিবা’দ চলছে আ’সাম ও মি’জোরামের। বি’তর্কিত এলাকায় প্রচুর পু’লিশ মোতা’য়েন করেছিল দুই রাজ্যই। জানা গেছে, আ’সামের কা’ছাড় জেলায় মিজোরাম সী’মান্তে সং’ঘ’র্ষে’র সূত্রপাত হয়।

সোমবার তা ভ’য়াব’হ রূপ নেয়। আসাম পুলি’শের ওপর মি’জোরামের দিক থেকে গু’লি চা’লানো হয়। ফলে মৃ’ত্যু হয় ৬ পু’লিশক’র্মীর। সং’ঘ’র্ষে আ”হ’ত হ’য়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত। মিজোরামের স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে,

তাদের সী’মানায় আসাম পুলিশের অন্তত ২০০ জনের একটি বাহিনী ঢুকে পড়ে। তারাই আগে গু’লি চা’লায়। পা’লটা জবাব দেয় মি’জোরামের পু’লিশ। মিজোরামের কলা’সিব জেলার ভাইরাংটে গ্রাম ও অসমের কাছাড় জেলার লায়লাপুর এলাকায় গত বছরও ভ’য়া’বহ সং’ঘ’র্ষ হয় দুই রা’জ্যের মা’নুষের মধ্যে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*