সাকিব-লিটন ঝড়ে পাকিস্তানের বিপক্ষে বড় পুঁজি বাংলাদেশের

অবশেষে টি-টোয়েন্টি মেজাজের ক্রিকেট খেললো বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচ হারের পর শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বড় সংগ্রহের দেখা পেয়েছে টাইগাররা। নিউজিল্যান্ডের হেগলি ওভালে টসে জিতে আগে ব্যাটিং করে লিটন দাসের ৬৯ ও সাকিবের ৬৮ রানে ভর করে ২০ ওভার শেষে ১৭৩ রানের সংগ্রহ গড়েছে বাংলাদেশ। জয়ের জন্য পাকিস্তানের টার্গেট ১৭৪ রান।

এদিন ব্যাটিংয়ে নেমে প্রথম দুই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে টাইগারা। ৯ বল খেলে রানের খাতা খোলেন শান্ত। এর মধ্যে উইকেট বিলিয়ে দেন সৌম্য সরকার। নাসিম শাহর করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলটি তুলে মারতে গিয়ে মিডঅনে ৩০ গজ বৃত্তের মধ্যে ধরা পড়েন সৌম্য (৪ বলে ৪)। তাকে ওপেনিংয়ে তুলে আনার সিদ্ধান্ত কাজে লাগেনি।

নাজমুল হোসেন শান্তর প্রতিভায় পাহাড়সমান আস্থা টিম ম্যানেজমেন্টের। তবে সেই আস্থার প্রতিদান তিনি দিতে পারছেন খুব কমই। ওপেনিংয়ে নেমে একবার ২৯ বলে ৩৩, আগের ম্যাচে ১২ বলে ১১ আর এবার ১৫ বল খেলে করলেন ১২ রান। মোহাম্মদ ওয়াসিমের লেগ সাইডে বেরিয়ে যাওয়া বলে ব্যাট চালিয়ে বাজেভাবে আউট শান্ত।

এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান আর লিটন দাস। তৃতীয় উইকেটে ৫৫ বলে ৮৮ রানের এক ঝোড়ো জুটি গড়েন তারা। অবশেষে এই জুটিটি ভাঙে লিটনের আউটে। ইনিংসের ১৫তম ওভারে মোহাম্মদ নওয়াজকে সুইপ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ উঠে যায় লিটনের। ৪২ বলে ৬ চার আর ২ ছক্কায় ক্যারিয়ারসেরা ৬৯ রানের ইনিংস খেলে ফেরেন লিটন।

এরপর ৩৩ বলে ফিফটি তুলে নেন সাকিব। নাসিম শাহের বলে ৪২ বলে ৬৮ রানের ইনিংস খেলে আউট হওয়ার পরে শেষ ওভারের ব্যর্থতায় বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ১৭৩ রানে। শেষ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৩ রান নিতে পেরেছিল সোহান-আফিফরা।

Sharing is caring!