সাকিবের এই বক্তব্য মিডিয়ায় ঝড় তুলে দিল

বুকের ওপর থেকে বড় ধরনের চাপ সরে গিয়েছে টাইগার ভক্তদের মাঝে। সেইসাথে চাপমুক্ত হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবেই স্কটল্যান্ড-এর কাছে হেরে যায় টাইগাররা। স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর মানসিক চাপে পড়ে বাংলাদেশ।

সেই চাপ থেকে থেকে এখন কিছুটা হলেও মুক্ত হয়েছে টাইগাররা। ওমান এবং পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। তাইতো ম্যাচ শেষে সাকিব জানালেন তিনি এখন চাপমুক্ত। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন,

“প্রতিটা ম্যাচের সাথেই বাড়ছে আত্মবিশ্বাস। সময়ের সাথে সাথে আত্মবিশ্বাসী হচ্ছি আমরা। অবশ্যই প্রথম ম্যাচটি হেরে মানসিকভাবে কিছুটা পিছিয়ে পড়েছিলাম আমরা। তবে টি-টোয়েন্টি ফরম্যাটের প্রকৃতি অনুযায়ী, যে দল যে দিন ভাল ছন্দে থাকে তারাই জয়ী হয়”।

“কারণ এই ফরম্যাটে ভুল সংশোধনের সময় ও সুযোগ কোনোটিই পাওয়া যায় না। তবে ভালো লাগছে এটা ভেবে যে, আমাদের উপর থেকে চাপ সরে গেছে। এখন আরও স্বাধীনভাবে নিজেদের ক্রিকেট খেলতে পারবো আমরা”।২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পারফরম্যান্স ধরে রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দুর্দান্ত আলমন্ড পারফরমেন্সের কারণে পরপর দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন তিনি।ব্যাটিং-বোলিং দুই বিভাগেই এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা পারফরমার সাকিব আল হাসান।“ফর্মে ফেরার জন্য টি-টোয়েন্টি মোটেও কোনো সহজ ফরম্যাট নয়। তবে ভাগ্যের সাহায্যও পাচ্ছি আমি।

কারণ ব্যাটিং অর্ডারে উপরের দিকে খেলতে পারছি, সুযোগ পাচ্ছি বেশি সময় ব্যাট করার।কিছুটা হয়তো ক্লান্তি টের পাচ্ছি। কারণ, গত ৫-৬ মাস টানা ক্রিকেটের মধ্যেই আছি। সিজনটাকেও বেশ লম্বা মনে হচ্ছে। তবে আশা করি, এই টুর্নামেন্ট ভালোভাবেই সম্পন্ন করতে পারবো”।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*