সাকিবের অনুশীলনে জৈব সুরক্ষাবলয় ভাঙার অভিযোগ

আনন্দবার্তা স্পোর্টস ডেস্ক: টুর্নামেন্টের শুরুতেই বলা হয়েছিল জৈব সুরক্ষাবলয় ভাঙলে ব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা প্রিমিয়ার লিগের মাঝপথে সে অভিযোগ উঠেছে মোহামেডানের স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানের অনুশীলনকে ঘিরে।

বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাক্তিগত অনুশীলনে জৈব সুরক্ষাবলয় ভাঙার অভিযোগ উঠেছে।এ ব্যাপারে তদন্ত শুরু করেছে বিসিবি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। এই বিষয়টি অনেক গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে, বিসিবি ও সিসিডিএম।

ঘটনাটি ঘটে গত শুক্রবার। দলের কোনো অনুশীলন না থাকলেও ব্যক্তিগতভাবে নিজেকে ঝালিয়ে নিতে মাঠে আসেন সাকিব। তিনি যখন ইনডোরে ব্যাটিং অনুশীলন করছিলেন তখনই শেরেবাংলার স্টেডিয়ামের ইনডোরে ঢুকে পড়েন বাইরের এক ব্যক্তি।

নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁরাও ওই ব্যক্তিকে আটকাননি। অথচ টুর্নামেন্ট চলাকালীন স্টেডিয়াম, একাডেমি মাঠ ও ইনডোর— সবগুলোই জৈব সুরক্ষবলয়ের মধ্যে পড়ে। তাহলে কীভাবে বাইরের কেউ প্রবেশ করল? প্রশ্ন উঠেছে সেখানেই। ওই বিষয় নিয়েই তদন্ত করছে বিসিবি ও সিসিডিএম।

গতকাল শনিবার রাতে এক বিবৃতিতে এ ব্যাপারে সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ বলেন, ‘আমরা এমন ঘটনায় হতাশ হয়েছি। সিসিডিএম ও বিসিবি বিষয়টি খুব গুরুত্বসহ নিচ্ছে। প্রতিটি দলের ক্রিকেটার, কর্মকর্তাদের স্বাস্থ্যগত নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই জৈব সুরক্ষাবলয়ের পেছনে যথেষ্ট টাকা ও প্রচেষ্টা বিনিয়োগ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং সামনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*