সাকিবকে বোকা বানিয়ে প্রমাণ করলেন তিনিই বাংলাদেশের সেরা

ব্যাট হাতে একের পর এক ব্যর্থতার গল্প লিখে চলছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ব্যর্থতা ঢাকা লিগেও বয়ে চলছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যদিও তার ব্যাটিং ব্যর্থতার পরও জয়ের ধারাতেই আছে মোহামেডান। গতকাল শনিবার (৫ জুন) তামিমের প্রাইম ব্যাংকের বিপক্ষে ২৭ রানে জিতেছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

সাকিবের ব্যর্থতার দিনে মোস্তাফিজ আলো ছড়িয়েছেন। ২২ রান খরচায় তুলে নিয়েছেনে মোহামেডানের ৫ উইকেট। ব্যাটসম্যান সাকিব ব্যর্থতার বৃত্তে আটকে থাকলেও মোহামেডান ঠিক পথেই রয়েছে। আগে ব্যাটিং করে প্রাইম ব্যাংককে ১৫১ রানের লক্ষ্য দেয় ঐতিহ্যবাহী ক্লাবটি। সেই লক্ষ্যে ছুটতে গিয়ে পথ হারায় প্রাইম ব্যাংক।

তামিম ইকবাল, এনামুল হক, রনি তালুকদার, মোহম্মদ মিঠুনদের ব্যর্থতায় ৩ বল হাতে রেখেই ১২৩ রানে অলআউট হয় তামিম ইকবালের দল। ২ ছক্কায় দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান আসে মিঠুনের ব্যাট থেকে। তামিম খেলেন ২০ বলে ২০ রানের ইনিংস। এদিকে ব্যাট হাতে ব্যর্থ হলেও বোলিংয়ে ভালোই করছেন সাকিব।

৪ ওভার বল করে ১৬ রান খরচায় তুলে নিয়েছেন দুটি উইকেট। এছাড়া আবু জায়েদ রাহী ও তাসকিন আহমেদ নিয়েছেন তিনটি করে উইকেট। এর আগে যুব বিশ্বকাপ জয়ী দলের ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমনের ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ করে মোহামেডান। ৩৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় পারভেজ ৫০ রান করে আউট হন পারভেজ।

শামসুর রহমান ৩৪ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেছেন। মাহমুদুল হাসানের ব্যাট থেকে আসে ২৩ রানের ইনিংস। সাকিব ১৫ বলে ২০ রানের ইনিংস খেলে মোস্তাফিজের বলে বোল্ড হন।মোহামেডানের ব্যাটসম্যানদের লম্বা ইনিংস খেলতে না দেওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন মোস্তাফিজ।

দুর্ভাগ্য তার, ৫ উইকেট নিয়েও দলকে জেতাতে পারলেন না। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই পেসার। দীর্ঘ পাঁচ বছর পর ফের ৫ উইকেট পেলেন মোস্তাফিজ। ১৮তম ওভারে সাকিবকে দিয়ে শুরু হয় মোস্তাফিজের ৫ উইকেটের মিশন। মোস্তাফিজের বল স্কুপ করতে গিয়ে বোল্ড মোহামেডানের অধিনায়ক।

এরপর একে একে শুভাগত হোম, শামসুর রহমান, আবু হায়দার ও তাসকিন আহমেদকে ফিরিয়ে ৫ উইকেটের কোটা পূরণ করেন। টানা তিন জয়ে মোহামেডান পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে। রান রেটে এগিয়ে থেকে মোহামেডানের ওপরে আবাহনীর অবস্থান। এদিকে তামিমের দল আগের দুটি জয়ে ৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চতুর্থ স্থানে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*