সাংবাদিকের প্রশ্নে ক্ষেপে গেলেন সাকিব

আনন্দবার্তা স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের পর দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত ওয়ানডে সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে টাইগারদের জয়ে বড় ভূমিকা ছিল পেসারদের। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন টাইগার পেসাররা।

পেস বান্ধব কন্ডিশনে তো বটেই, দেশের মাটিতেও সাফল্য এনে দিচ্ছেন পেসাররা। তবে দেশের মাটিতে পেসাররা সফল নন বলে সাকিব আল হাসানের প্রতি প্রশ্ন ছুঁড়ে দেন এক গণমাধ্যমকর্মী। এতেই ক্ষেপে যান সাকিব।

মেজাজ হারিয়ে তিনি বলেন, আমার ধারণা আপনি বোধহয় পরিসংখ্যান দেখেন না কিংবা জানেনও না কী হয় খেলায়। খেলা সম্পর্কে আইডিয়াটাও একটু কম আছে। আপনি পেস বোলারদের পরিসংখ্যান দেখেন তারপর এটা নিয়ে বলতে আইসেন। দেশের মাটিতে গত ১, ২, ৩ বছরে আমাদের পেস বোলাররা কত ভালো করেছে।

সাকিব বলেন, হোমে সবচেয়ে বেশি স্ট্রাইক রেট সম্ভবত মুস্তাফিজের। এরকম একজন বোলার আছে। তাসকিন ভালো করছে, শরিফুল ভালো করছে, সাইফউদ্দিন যখন খেলেছে ভালো করেছে। যে যখন সুযোগ পেয়েছে সবাই ভালো বোলিং করছে। জানি না আপনি কোন জায়গা থেকে এটা বলেছেন। গত সিরিজেও তো স্পিনারদের চেয়ে পেসাররা বেশি উইকেট পেয়েছে।

তিনি আরও বলেন, গত বেশ কিছু দিন ধরেই পেসাররা ভালো করছে, যে কারণে নিউজিল্যান্ডে টেস্ট জিততে পেরেছিলাম। পেস বোলারদের প্রতি এখন টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের অনেক বেশি আস্থা আছে। পেস বোলাররা সেই প্রতিদানও দিচ্ছে।

পরিসংখ্যানও বাংলাদেশের পক্ষে কথা বলছে। ঘরের মাঠে সর্বশেষ তিন বছরে টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে ওয়ানডেতে বাংলাদেশি পেসারদের বোলিং গড় (২৫.৯৬) সবচেয়ে ভালো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*