সব রেকর্ড ভেঙে বগুড়ায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড!

ম’হামা’রী করো’নাভাই’রাসের দ্বিতীয় ঢেউয়ে বি’ধ্ব’স্ত বগুড়া। সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮ জনের মৃ’ত্যু হয়েছে। এটিই জেলায় একদিনে সর্বোচ্চ মৃ’ত্যু’র রে’কর্ড। এই নিয়ে গত নয়দিনে ৩৬জনের প্রাণ কে’ড়ে নিয়েছে মর’ণঘা’তী এই ভা’ইরাস।

মা’রা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮জন হলেন- বগুড়া সদরের সেতারা বেগম(৭৮) ও আবুল কালাম আজাদ(৭৪), জয়পুরহাটের হাসনা বেগম(৬৫), লুৎফর রহমান(৬৫) মামুন সরদার(৪৫) আহাদ আলী(৭৫) ও নূর জাহান(৩০) এবং নওগাঁর রিয়াজউদ্দীন(৬০)।

বৃহস্পতিবার (২৪ জুন) অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। তিনি জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫৪ নমুনার ফলাফলে নতুন করে ৯৮জন করো’নায় শনা’ক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৫জন।

নতুন আ’ক্রা’ন্ত ৯৮জনের মধ্যে সদরের ৬০জন, আদমদীঘি ৭জন, গাবতলী ৮জন, সারিয়াকান্দি ২জন, দুপচাঁচিয়ায় ৩জন, কাহালু ২জন, নন্দীগ্রাম ৫জন, শেরপুর ২জন এবং ধুনটের একজন আক্রান্ত হয়েছেন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনায় ৬৫জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪নমুনায় ৫জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৩ নমুনায় ৯জনের প’জিটিভ এসেছে।

এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০নমুনায় ১৯জন করো’নায় পজি’টিভ শনা’ক্ত হয়েছেন। তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করো’নায় আ’ক্রা’ন্ত হলেন ১৩ হাজার ১৫২জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৯৮জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮জনের মৃ’ত্যু হওয়ায় মোট মৃ’ত্যু ৩৬৫জনে ঠেকেছে এবং বর্তমানে করো’নায় চিকিৎসাধীন ৪৯১জন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*