সংক্রমণের হার ৬৪.৫১ শতাংশ, পঞ্চম দফায় কঠোর লকডাউন

মনিরুল ইসলাম দুলু, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি- মোংলায় চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। এ নিয়ে পঞ্চম দফায় বাড়ানো হলো বিধিনিষেধ। এর ফলে হাট-বাজার বন্ধ থাকবে। এবারই পুরো বাগেরহাট জেলা জুরে জারি করা হয়েছে লকডাউন।

বৃহস্পতিবার (২৪ জুন) ভোর ৬টা থেকে নতুন বিধিনিষেধ শুরু হয়েছে। বুধবার (২৩ জুন) বিকালে বাগেরহাটের জেলা প্রশাসক মো. আজিজুর রহমান আরও এক সপ্তাহ বিধিনিষেধ বাড়ানোর ঘোষণা দেন। বুধবার (২৩ জুন) ছিল মোংলা উপজেলায় চতুর্থ দফায় ঘোষিত সাত দিনের বিধিনিষেধের শেষ দিন।

এ অবস্থায় আরও এক সপ্তাহ বিধিনিষেধ প্রতিপালনের আহ্বান জানিয়ে ডিসি আজিজুর রহমান বলেন, করোনার সংক্রমণ কমেছে মোংলায়। এটি নিয়ন্ত্রণে আরও এক সপ্তাহ বিধিনিষেধ পালন করতে হবে। এ আদেশ বাগেরহাট জেলাজুড়ে জারি করা হয়েছে। করোনা সংক্রমণ ও শনাক্ত বেড়ে যাওয়ায় গত ৩০ মে থেকে মোংলায় শুরু হয় বিধিনিষেধ।

এরপর এখানেব ৪ দফায় বিধিনিষেধ বাড়ানো হয়। বৃহস্পতিবার পঞ্চমবারের মতো বিধিনিষেধ বাড়ানো হলো। মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, বিকাল ৪টায় জেলা প্রশাসকের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সে করোনার সার্বিক পরিস্থিতির বিষয়ে আলোচনা হয়।

পরে জেলা প্রশাসক মোংলায় আরও এক সপ্তাহ বিধিনিষেধ জারির ঘোষণা দেন। এ আদেশ সকল সবাইকে মেনে চলতে হবে। অন্যথায় জেল-জরিমানা এর মধ্যে পড়তে পারেন আদেশ অমান্যকারীরা। বৃহস্পতিবার মোংলায় নমুনা পরিক্ষা ৩১ জনের মধ্যে আক্রান্ত হয়েছেন ২০ জন। সংক্রমণের হার ৬৪.৫১% শতাংশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*