শ্রীলংকাকে অপমান করেছে ভারত: রানাতুঙ্গা

বিরাট কোহলির নেতৃত্বে ভারত দল যখন ইংল্যান্ডের বিপক্ষে লড়বে তখন শ্রীলংকায় খেলবে ভারতের আরেকটি দল। অর্থাৎ একই সময় দুটি দল নিয়ে কাজ করছে ভারত। শ্রীলংকার বিপক্ষে লড়তে প্রস্তুত দলটির নেতৃত্বে রয়েছেন শিখর ধাওয়ান। আর গুরু হিসেবে রয়েছেন দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়।

স্বাভাবিকভাবের শ্রীলংকা সফরের জন্য তৈরি ভারত দলটি তাদের দ্বিতীয় সারির। যেখানে নেই বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, লোকেশ রাহুল, ঋষভ পন্তের মতো খেলোয়াড়রা। আর এতে বেজায় চটেছেন শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

বিষয়টি শ্রীলংকার জন্য অপমান হিসেবে দেখছেন তিনি। একটি বিশ্বকাপজয়ী দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে ভারত কী করে দ্বিতীয় সারির দল নির্বাচন করে? বিষয়টি মেনে নিতে পারছেন না রানাতুঙ্গা। অবশ্য এর জন্য নিজ দেশের ক্রিকেট বোর্ড এসএলসিকে দায়ী করলেন রানাতুঙ্গা।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে রানাতুঙ্গা শ্রীলংকা ক্রিকেটকে একহাত নিয়ে বলেন, ‘টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য তারা এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, দুর্বলতর দল পাঠিয়েছে এখানে।

এটা দ্বিতীয় সারির ভারতীয় দল। তাদের এখানে সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আর এর জন্য আমি দায় দেব বর্তমান ক্রিকেট প্রশাসনকে, টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য তারা এতে রাজি হয়েছে।অবশ্য আমাদের বোর্ডকেই এই দায় নিতে হবে।’

প্রসঙ্গত, শ্রীলংকা সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। শিখর ধাওয়ানের নেতৃত্বে এই সফরের জন্য বেছে নেওয়া হয়েছে মূলত তারুণ্য নির্ভর দল।অন্যদিকে ২০ সদস্যের দল নিয়ে গত জুন থেকে ইংল্যান্ডে অবস্থান করছেন বিরাট কোহলি।

সেখানে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত খেলেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষের সিরিজ। তাই দেশে না ফিরিয়ে ইংল্যান্ডেই রাখা হয়েছে বিরাট কোহলির দলকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*