শ্রমিক নিহত হওয়ার গুজবে বাসে আগুন, মহাসড়ক অবরোধ

গাজীপুরে বাসচাপায় শ্রমিক নিহত হওয়ার গুজবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এ সময় একটি বাসে আ’গুন ধরিয়ে দেন তারা। একইসঙ্গে বেশকিছু যানবাহন ভা’ঙচুর করা হয়। আ’হ’ত শ্রমিক মনির হোসেনের (২৭) মৃ’ত্যুর গু’জব ছড়িয়ে পড়ায় এ ভা’ঙচুর করা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে গাজীপুর মহানগরীর মালেকের বাড়ি সংলগ্ন কলম্বিয়া কারখানার সামনে এ ঘটনা ঘটে। আ’হ’ত মনির হোসেন আলিফ ক্যাজুয়াল লিমিটেডের ইলেকট্রিশিয়ান। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, দুপুরের খাবার খেয়ে কারখানায় ফিরছিলেন শ্রমিকরা।

এসময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী সৌখিন পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় স্থানীয় আলিফ ক্যাজুয়াল লিমিটেড কারখানার ইলেকট্রিশিয়ান মনির হোসেন গু’রুতর আ’হ’ত হন। তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু বলেন, কলম্বিয়া কারখানার সামনে রাস্তা পার হওয়ার সময় বাসের চাপায় এক শ্রমিক গুরু’তর আ’হ’ত হন। তাকে শহীদ তাজউদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ওই শ্রমিক নিহত হয়েছেন এমন গুজব ছড়িয়ে পড়লে উত্তেজিত অন্য শ্রমিকরা বাসটিতে আগুন ধরিয়ে দেয় এবং অর্ধশতাধিক বাস-ট্রাক ও প্রাইভেটকার ভা’ঙচুর করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক সার্জন নাজমুল হোসেন বলেন, অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বেলা ৩টায় যানচলাচল ফের স্বাভাবিক হয়। ঘটনাস্থলে জিএমপি ঊর্ধ্বতন কর্মকর্তা, বাসন থানা পুলিশ এবং শিল্প পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*