শেষ মুহুর্তে বাংলাদেশ স্কোয়াড থেকে বাদ পড়ছে যারা

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াডে নতুন করে কোন বাইরের খেলোয়ারই খেলাতে পারবে না বিসিবি। আর সেকারনেই বিসিবি কে খেলানো লাগবে জিম্বাবুয়ে থাকা সবশেষ ১৭ সদস্যের মধ্য থেকেই। অস্ট্রেলিয়া বাংলাদেশে আসার ব্যাপারে কিছু শর্ত জুড়ে দেয়।

যেখানে তারা এক শর্তে উল্লেখ করে জিম্বাবুয়ে থেকে আসা ক্রিকেটাররাই শুধু অংশ নিতে পারবে এই সিরিজে। বাইরে থেকে কেউই ঢুকতে পারবে না। যেহেতু অন্তত ১০ দিন বায়ো বাবলে থাকা লাগবে ক্রিকেটারদের তাই জিম্বাবুয়ে তে সেই অবস্থায় আছে বলে দেশে এসে সরাসরি তারা খেলার অনুমতি পাবে।

আর সেকারনেই সিরিজে দলের সাথে না এসে ভিন্ন ভিন্ন ভাবে আসা তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস কিংবা আমিনুল ইসলামের কেউই সুযোগ পাচ্ছে না। তাই খেলানো লাগবে জিম্বাবুয়ে ফেরত সবাইকেই। এ প্রসঙ্গে ক্রিকফ্রেঞ্জিকে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘এটা ছাড়া তো আর সুযোগ নেই।

আমাদের আসলে বড় কোন অপশন নেই। চাইলেও পারবো না। আমরা মুশফিকের বিষয়ে কমানোর চেষ্টা করেছিলাম কিন্তু ওরা ওদের পরিকল্পনা ল’ এর বাইরে কখনও যাবে না। লিটন চলে আসায় ওইখানে তো আমাদের ১৭ জন আছে। বাইরে থেকে কারও যাওয়ার সুযোগ নেই।

আর তাই সে ক্ষেত্রে স্কোয়াডটা একই থাকার সম্ভাবনাই বেশি। তারপরও কাল আমরা বসবো এটা নিয়ে। এরপরই আনুষ্ঠানিক সিদ্ধান্ত মূল কথা হচ্ছে আমরা বাইরে থেকে কাউকে নিতে পারবো না। আমাদের যা করার ওই ১৭ জনের মধ্যে থেকেই করতে হবে।’ আর সেকারনেই ওয়ানডে দল হতে মিথুন, রুবেল ও মোসাদ্দেক যোগ হতে পারেন এই সিরিজে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড – মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেট কিপার), নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*