শিশুদের চিকিৎসার জন্য ব্যালন ডি’অর ট্রফি বিক্রি করেন রোনালদো

ফুটবলের বাইরে চ্যারিটি কাজে ক্রিস্টিয়ানো রোনালদোর সুখ্যাতি রয়েছে। বিভিন্ন সময় মানব কল্যাণে তিনি প্রচুর অর্থ ব্যয়ও করেছেন। এবার জানা গেল ভিন্ন এক গল্প। দুস্থ শিশুদের চিকিৎসার জন্য রোনালদো তার পাঁচ ব্যালন ডি’অর ট্রফির একটি বিক্রি করেছিলেন। ২০১৭ সালে এক নিলামে ২০১৩ সালে জেতা ব্যালন ডি’অর ট্রফির রেপ্লিকাটি বিক্রি হয়েছিল।



যেখানে ইসরায়েলের সবচেয়ে ধনবান ব্যক্তির কাছে নিজের করেছিলেন তিনি। পর্তুগিজ তারকা সিআর সেভেন ক্যারিয়ারে পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন। ইতিহাসে বর্ষসেরা ফুটবলারের সম্মানিত এই পুরস্কারটি তার থেকে বেশি জিতেছেন কেবল লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা জিতেছেন ৭টি।

সাধারণত, যে খেলোয়াড়েরা ব্যালন ডি’অর জেতেন, আয়োজক সংস্থা ফ্রান্স ফুটবল সাময়িকী তাদের সেই ট্রফির একটি রেপ্লিকা দিয়ে থাকে। সেই রেপ্লিকা খেলোয়াড়ের ক্লাবে সংরক্ষিত থাকে অথবা জয়ী খেলোয়াড় সেটি নিজের সংগ্রহে রেখে দেন।



এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা এ নিয়ে জানিয়েছে, ২০১৩ সালে রোনালদো ব্যালন ডি’অর জেতার পর সেই ট্রফির রেপ্লিকা নিলামে তুলে তা দুস্থ শিশুদের কল্যাণে ব্যয় করার সিদ্ধান্ত হয়েছিল। পরে লন্ডনে আয়োজিত নিলামে সেটি কিনে নিয়েছিলেন ইসরায়েলের সবচেয়ে ধনী ব্যক্তি আইদান ওফার। দাম উঠেছিল ছয় লাখ মার্কিন ডলার।

Sharing is caring!