শিগগিরই আমরা বিশ্বকাপ জিতবো : ডি মারিয়া

অবশেষে দীর্ঘ ২৮ বছরের আন্তর্জাতিক শিরোপা জয়ের খরা কাটিয়েছে আর্জেন্টিনা। তবে বিশ্বকাপের হিসেব করলে আগামী আসর পর্যন্ত এই অপেক্ষা হবে ৩৬ বছরের। সবশেষ ১৯৮৬ সালে ফিফা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এরপর ১৯৯০ ও ২০১৪ সালের আসরে ফাইনালে উঠলেও শিরোপা ধরা দেয়নি আর্জেন্টাইনদের হাতে।

তবে এবার শিগগিরই বিশ্বকাপ শিরোপা জিততে যাচ্ছে আর্জেন্টিনা- এমনটাই মনে করেন দলের তারকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়া।এদিকে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে ডি মারিয়ার করা একমাত্র গোলের সুবাদেই চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। আর এই গোলের সুবাদে ডি মারিয়া জিতেছেন ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

দলকে কোপা জিতিয়ে এবার বিশ্বকাপে নজর এ তারকা ফরোয়ার্ডের।আজ কোপার ফাইনাল জিতে ডি মারিয়া বলেছেন, ‘আমি আমার বাচ্চা, স্ত্রী, বাবা-মা এবং যারা আমাদের অকুণ্ঠ সমর্থন দিয়েছে তাদেরকে এই শিরোপা উৎসর্গ করছি। শিগগিরই একটি বিশ্বকাপ আসবে। এটা দিনের আলোর মতোই পরিষ্কার।’

সেই গোলটি সম্পর্কে ডি মারিয়া বলেছেন, ‘আমরা অনেকদিন ধরে এই স্বপ্ন দেখছি। এটা অর্জনে অনেক লড়াই করেছি। রদ্রিগো ডি পল আমাকে পারফেক্ট পাস দিয়েছে। আমি এটি অলিম্পিকে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের মতোই জালে জড়িয়েছি।

এ সময় মেসির সঙ্গে কথোপকথনের কিছুটা তুলে ধরে তিনি বলেন, ‘এটা সত্যিই অবিস্মরণীয়। মেসি আমাকে ধন্যবাদ জানিয়েছে। আমিও মেসিকে ধন্যবাদ জানিয়েছি। সে আমাকে বলেছে, এটা আমার ফাইনাল। যেসব ফাইনাল আমি ইনজুরির কারণে খেলতে পারিনি, সেসবের প্রতিশোধ। এটা আজই হওয়ার ছিল এবং এটাই হয়েছে।’

Sharing is caring!