শাহাদাতকে মাঠ থেকে বের করে দিয়েছেন গামিনি

বারবার তিনি নাম জড়িয়েছেন বিতর্কে, হয়ে উঠেছেন দেশের ক্রিকেটের ‘ব্যাড বয়’। তবুও ক্রিকেট জড়িয়ে শিরায় শিরায়, চাইলেই তো আর ভুলা যায় না। খেলার টানেই শাহাদাত হোসেন রাজিব গিয়েছিলেন মাঠে। তবে নিষিদ্ধ এই ক্রিকেটারকে মিরপুর স্টেডিয়াম থেকে বের করে দিয়েছেন গামিনি ডি সিলভা।

গামিনি বিসিবির অধীনে মিরপুর স্টেডিয়ামের কিউরেটরের দায়িত্বরত। রবিবার (২৮ ফেব্রুয়ারি) ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে যান শাহাদাত। উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান শাহাদাতকে জানান, নিষেধাজ্ঞার কারণে তিনি বোলিং করতে পারবেন না।

তবুও শাহাদাত চেনা মাঠের নেটে বোলিং অনুশীলন করছিলেন।তবে শেষমেশ আর অনুশীলন সম্পূর্ণ করতে পারেননি। গামিনি শাহাদাতকে মাঠ থেকে বেরিয়ে যেতে বললে কান্নাভেজা চোখ নিয়েই মিরপুর স্টেডিয়াম থেকে বেরিয়ে যেতে হয় শাহাদাতকে।

গামিনিরও এখানে দোষ নেই, মান্য করেছেন বিসিবির নির্দেশ। বিষয়টি বুঝতে পারছেন শাহাদাতও। তবু তার কান্না যেন থামবার নয়। শাহাদাত বলেন, ‘আজকে সোহানকে যখন নেট বোলার হিসেবে বল করছিলাম মিরপুরে, তখন গামিনি এসে বলেছে- তুমি কোনো কিছু করতে পারবা না এখানে। বোর্ড থেকে বলা হয়েছে তুমি মাঠে বোলিং বা জিম কিছুই করতে পারবা না।’

শাহাদাতের দাবি, নিষেধাজ্ঞা চলাকালে বিসিবির অধীনে থাকা মাঠের সুবিধাও ভোগ করা যায় না তা এতদিন জানতে না তিনি। তিনি আরও বলেন, ‘আমি জানতাম না নিষেধাজ্ঞা থাকলে মাঠেও সক্রিয় থাকা যায় না। যেখানে আমি ক্রিকেট জীবন কাটিয়েছি, এখানে… এত খারাপ লেগেছে। অনেক কষ্টের এক বিষয়। চোখের পানি এমনিই বের হয়ে গেছে। আমি অনেক কষ্ট পেয়েছি, অনেক হতাশ হয়েছি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*