শাটডাউন ঘোষণার আশঙ্কায় রাজধানী ছাড়ছে মানুষ, মানছে না নিষেধাজ্ঞা

সরকারের দেয়া লকডাউন নিষেধাজ্ঞা উপেক্ষা করেই শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে যাত্রী পারাপার থামছে না। এদিকে এবার শাটডাউন ঘোষনার আশংকায় আরো বেড়েছে যাত্রী পারাপার। আজ শুক্রবার সকাল থেকে নৌরুটের ফেরি গুলোতে ঢাকা ও দক্ষিনবঙ্গগামী উভয় মুখী প্রচুর যাত্রীদের পারাপার করতে দেখা যায়।

একসাথে পারাপার হচ্ছে পন্যবাহী ও জরুরি যানবাহন। এ ব্যাপারে বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটে সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) ফয়সাল আহমেদ জানান, নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে। লকডাউনের নিয়ম অনুযায়ী লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারের কথা থাকলেও যাত্রীরা ঘাটে আসছে।

এদিকে বিআইডাব্লিউটিসি সুপার ভাইজার শাহাবুদ্দিন জানান, যাত্রীদের জন্য চাপ বেড়েছে। শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষা শতাধিক বড় গাড়ি রয়েছে। সকাল থেকে বেলা ১০ টা পর্যন্ত ২শতাধিক গাড়ি পার করা হয়েছে। এ বিষয়ে মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন জানান, শিমুলিয়াঘাটের প্রবেশ মুখে চেকপোস্ট আজও রয়েছে।

আমাদের পক্ষ থেকে যথাসম্ভব যাত্রীদের ঘাটে আসা থেকে বিরত রাখার চেষ্টা করানহচ্ছর। লকডাউনের নির্দেশনা মানার জন্য আহ্বান জানানো হচ্ছে। কিন্তু যাত্রীরা বিভিন্ন ভাবে ঘাটে এসে উপস্থিত হচ্ছে। মূলত শাটডাউন ঘোষনার আশংকায় যাত্রীদের আগমন বেড়েছ। বাংলাবাজারঘাট থেকেও ফেরি যোগে শিমুলিয়াঘাটে আসছে অনেক যাত্রী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*