শক্তিশালী বোমা বানাত মামুন, অভিযানের পরে যা জানালো পুলিশ!

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় জ’ঙ্গি আ’স্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান চালিয়ে তিনটি বো’মা নি’ষ্ক্রি’য় করেছে পু’লিশ। কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা’ইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান বলেন, এ ঘটনায় জ’ঙ্গি’রা হা’ম’লা হু’মকি দি’য়েছে।

সিটিটিসি প্রধান বলেন, আমরা এখানে অভিযান পরিচালনাকালে, জ’ঙ্গিদের পক্ষ থেকে একটি হু’মকি এসেছে এবং তারা পোস্ট দিয়েছেন। তারা সেকেন্ডারি অ্যা’টা’কের প’রিকল্পনা করেছেন। আমরা সবাই সতর্ক থাকব। এর আগে গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লা’স্টিকের ব্যা’গের ভেতর থেকে একটি শ’ক্তিশালী বো’মা উদ্ধার করে পু’লিশ।

ওই ঘটনা তদন্ত করতে গিয়ে রোববার বিকেলে আড়াইহাজারের মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে গ্রে’প্তার করা হয়। তাকে জিজ্ঞা’সাবাদে পুলিশ জানতে পারে বো’মাটি আড়া’ইহাজারের বাড়িতে তৈরি ছিল। সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, মামুন জ’ঙ্গি গ্রুপের সঙ্গে জ’ড়িত। তিনি জ’ঙ্গিগোষ্ঠীর সাম’রিক সদস্য। তাদের এমন সা’মরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোনো হা’ম’লা সংগঠিত করতে পরিকল্পনা করে থাকেন।

বো’মাগুলো’খুব শক্তিশালী উল্লৈখ করে তিনি বলেন, দুটি বো’মার শব্দে পুরো এলাকা ক’ম্পিত হয়। আরেকটি একটু কম শক্তিশালী। এসব বোমা এ কারখানার মামুন নিজেই তৈরি ক’রতেন। সিটিটিসির কর্মকর্তারা জানান, বন্দর থানার মদনপুরের কাজীপাড়া এলাকার আরে’কটি বাড়িতেও মামুনের যাতায়াত ছিল। সেখানে অভিযান চালানোর প্রস্তুতি চলছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*