লকডাউনে মোটরসাইকেল চালক-আরোহীদের যে নির্দেশনা মানতে হবে!

কোভিড-১৯ সং’ক্রম’ণ বেড়ে যাওয়ায় সারাদেশে সীমিত লক’ডাউন চলছে। লকডাউনের মধ্যেও মোটরসাইকেল চলছিল সড়কে। ভাড়া’য় চালিত মোটরসাইকেলেও যাতায়াত করছিল লোকজন। এ বিষয়ে কঠোর নির্দেশনা দিয়েছে ঢাহকা মেট্রেপলিটন পুলিশ (ডিএমপি)

নির্দেশনায় বলা হয়েছে, মোটরসাইকেলে চালক ছাড়া অন্য আরোহী বহন করা যাবে না। ডিএমপির নির্দেশনায় আরও বলা হয়েছে,লক’ডাউনের মধ্যে মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত ব্যক্তি রাইড শেয়ার করছে। অথবা কেউ কেউ পেশাগত কারণেও রাইড শেয়ার করছে। যার ফলে একই ব্যবহৃত হেলমেট বারবার বিভিন্ন মানুষজন ব্যবহার করছে। এতে ক’রোনা ভাই’রাসের সং’ক্র’মনের ঝুঁ’কি বাড়ছে।

এমতাবস্থায় করোনা ভাই’রাসের দ্বিতীয় ঢেউয়র এই ঊর্ধ্বমুখী সং’ক্র’মণের সময়ে বর্তমান পরিস্থিতি বিবেচনায় অতীব জরুরী প্রয়োজনে রাজধানীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ চালক ব্যতীত অন্য আরো’হী নিয়ে মো’টরসাইকেলে চ’লাচলে নিরুৎসাহিত করছে। স্বাস্থ্যবিধি মেনে রিকশায় যাতায়াতের জন্য অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য, ক’রোনা ভাই’রাসের বিস্তার রোধে ২৮ জুন থেকে ১ জুলাই ভোর ৬টা পর্যন্ত সীমিত পরিসরে ল’কডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রা’ন্ত প্র’জ্ঞাপন জা’রি করা হয়েছে। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সর্বাত্মক লকডাউন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*