রোহিতের তোপের মুখে কোহলি থেকে আকাশ!

আরসিবির জার্সিতে রোহিত সাফল্য এনে দিতে পারবেন কিনা, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন আকাশ চোপড়া। মুখ খুলে রোহিত এবার সবক শেখালেন দিল্লির ধারাভাষ্যকারকে। সাফ জানিয়ে দিলেন, “অনেকেই বলছেন আমি অন্য দলের হয়ে সফল হতে পারতাম কিনা! কিন্তু আমরা কেন অন্যদের হয়ে খেলব?

মুম্বাই ইন্ডিয়ান্সের অগ্রগতির নিজস্ব ধরণ রয়েছে। সেই এগিয়ে চলার সঙ্গে ক্রিকেটার এবং নেতা হিসেবে আমার চলার মিল রয়েছে।” আইপিএলের ইতিহাসে সবথেকে সফল অধিনায়ক। মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে জিতেছেন পাঁচবার আইপিএল ট্রফি। তারপরেই গম্ভীর জানিয়ে দিয়েছিলেন, জাতীয় দলেও নেতা করা হোক রোহিতকে।

গম্ভীরকে জবাব দিতে গিয়ে আকাশ চোপড়া বিতর্কিতভাবে রোহিতের নেতৃত্বের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে দেন। ফেসবুকে শেয়ার করা এক ভিডিওতে আকাশ চোপড়া বলেছেন, “রোহিত আইপিএলের সফলতম অধিনায়ক। তাই গম্ভীর বলেছেন, রোহিতকে জাতীয় দলে নেতা না করা হলে টিম ইন্ডিয়ার ক্ষতি! তবে আমার এক প্রশ্ন রয়েছে। রোহিতকে যদি আরসিবির নেতা বানানো হত মুম্বইয়ের পাঁচবার খেতাবের মধ্যে তিন চারবার কি চ্যাম্পিয়ন করতে পারত?”

আকাশ চোপড়াকে তাই একহাত নিয়ে হিটম্যান এবার মুখ খুললেন। কোহলিদের আরসিবিকেও প্রচ্ছন্ন খোঁচা, “আমাদের দল কি রাতারাতি এত ভাল হয়ে গেল? না, আমাদের ফ্র্যাঞ্চাইজি হঠাৎ করে ছাঁটাইয়ে বিশ্বাস করে না।আর এই দলের প্রত্যেক ক্রিকেটার রোহিত শর্মা সহ ২০১১ সালে নিলামে সহজলভ্য ছিল।

মুম্বই শুধু আমাদের বাছাই করে দল হিসেবে বাড়তে দেওয়ার সুযোগ দিয়েছে।” প্রতি বছরই আরসিবি দলে একাধিক পরিবর্তন হয়, সেই দিকেই সম্ভবত ইঙ্গিত করতে চেয়েছেন তিনি। এখানেই না থেমে রোহিতের আরো জবাব, “হ্যাঁ, আমাদের কায়রণ পোলার্ড রয়েছে, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরা রয়েছে। কিন্তু কেউ কি ভেবেছে আমাদের দল এত সফল কেন! এটা দীর্ঘমেয়াদি পরিকল্পনার ফল।”

সদ্য শেষ হওয়া আইপিএলে সবথেকে দাপুটে দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম দল হিসেবে যেমন প্লে অফে খেলা নিশ্চিত করেছে, তেমনই ফাইনালেও উঠেছে প্রথম। চূড়ান্ত লরাইয়ে দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে দিয়ে ট্রফিও জিতেছে মুম্বই। পাঁচবারের মত। এমন দলের নেতা হিসাবে রোহিতের যোগ্যতা নিয়ে প্রশ্ন করাটাই অসম্মানজনক।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *