রোজিনার কারামুক্তি নিয়ে যা বললেন আইনমন্ত্রী!

অনুমতি ছাড়া করো’নাভাই’রাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অ’ভিযোগে স্বাস্থ্যসেবা বিভাগের করা অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট মা’ম’লায় দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে ৫ হাজার টাকার বন্ডে জামিন দিয়েছেন আদালত। রোববার (২৩ মে) ঢাকার সিএমএম আদালত এ আদেশ দেন। আদেশের পর আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তদন্তে যেই নি’র্দোষ বা দো’ষী প্রমাণিত হবে তাদের বিরু’দ্ধে সেভাবেই ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২৩ মে) সকালে গুলশানে সাংবাদিকদের তিনি কথা বলেন। এ সময় মন্ত্রী বলেন, সাংবাদিক রোজিনার মা’ম’লা প্রত্যাহারের দায়িত্ব আইন মন্ত্রণালয়ের নয়। এটা প্রত্যা’হারের দায়িত্ব যারা মা’ম’লা করেছে তাদের। এ ছাড়া মা’ম’লা প্র’ত্যাহার করতে পারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আনিসুল হক আরও বলেন, মামলা যখন হয়েছে এটা প্রত্যাহার না করে তদন্ত করাটাই বড় কথা। তদন্ত করে যদি কেউ নি’র্দোষ প্রমা’ণিত হয় আর কেউ যদি দো’ষী প্রমাণিত হয় তাহলে সেভাবেই ব্যবস্থা নেওয়া হবে। আপনারা তদন্তের ওপর আস্থা রাখতে পারেন।

সাংবাদিক সুরক্ষা আইন ও গণমাধ্যম আইন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এই দুটো আইনের একটি ড্রা’ফট আপনারা আমাকে পাঠাতে পারেন। আমি তথ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে এটার একটা ব্যবস্থা করার চেষ্টা করব। গত মঙ্গলবার (১৮ মে) দুপুরে অনুমতি ছাড়া করো’নাভাই’রাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রি’মান্ড আবেদন খারিজ করে কা’রাগা’রে পাঠানোর নির্দেশ দেন আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ জসিম এ নির্দেশ দেন। এর আগে রোজিনার বিরু’দ্ধে করা স্বাস্থ্যসেবা বিভাগের করা অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট মা’মলা ডি’বিতে স্থা’নান্তর করা হয় বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগের উপপুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক।এদিকে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মাম’লা দিয়ে হয়’রা’নির প্রতিবাদে কয়েক দিন ধরেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মান’ববন্ধন অব্যাহত রেখেছিল বিভিন্ন সংগঠন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*