রুবেলের স্থায়ী কবর ইস্যুতে যা বললেন পাপন

ব্রেন টিউমার ও ক্যান্সারে আক্রান্ত হয়ে মাত্র ৪০ বছর বয়সে পৃথিবীর মায়া ছাড়তে হয় সাবেক টাইগার ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। দীর্ঘ তিন বছর মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন, জীবন যুদ্ধে জয়ের জন্য সঞ্চয়ের সব শেষ করতে হয়েছে তাকে। চিকিৎসার জন্য বিক্রি করতে হয় ফ্ল্যাটও।

চিকিৎসাকালীন সময়ে রুবেলের পাশে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং সতীর্থরা। তবে সব কিছুকে পেছনে ফেলে গত মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টায় পাড়ি জমান না ফেরার দেশে। ওইদিন রাতে শের ই বাংলা স্টেডিয়ামে জানাজা শেষে দাফন করা হয় বনানী কবরস্থানে।

এরপর তার স্ত্রী চৈতি ফারহানা রূপা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন জানান, অন্তত কবরটা যাতে স্থায়ী করে দেয়া হয়। কেন না, বনানী কবরস্থানে দাফন করা মৃতদেহ দুই বছর পর তুলে ফেলা হয়। তবে কবরের জায়গা স্থায়ী করতে হলে অন্তত ১ কোটি টাকা খরচ করতে হয়। যা রুবেলের পরিবারের জন্য অসম্ভব।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা রুবেলের পরিবারের চাওয়া জেনেছে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। শনিবার বিসিবির ইফতার মাহফিলের সময় গণমাধ্যমকে কথা বলতে পাপন বলেছেন, রুবেলের পরিবারের পাশে রয়েছেন তিনি।

কবরের জায়গা স্থায়ী করা নিয়ে পাপন বলেছেন, ‘এ ব্যাপারে পুরোপুরি বোর্ডের নজর রয়েছে। বিসিবি’র কাছে আবেদন করলে রুবেলের কবরের যায়গা স্থায়ী করার বিষয়টি নিয়ে কাজ করবেন তারা। তাদের যেকোনো প্রয়োজনে বোর্ড সবসময় পাশে ছিল, এখনও আছে, সামনেও থাকবে। এটা ওরাও জানে। আমি নিশ্চিত ওরা আমাদের কাছে সরাসরি আবেদন করবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*