রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানালেন পুতিন

আজ ২৬ মার্চ, বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস। গোটা জাতি আজ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে। বাংলাদেশের স্বাধীনতা দিবস বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক বার্তায় রুশ প্রেসিডেন্ট পুতিন দুই দেশের মধ্যকার রাজনৈতিক, বাণিজ্যিক, অর্থনৈতিক ও মানবিক সহযোগিতা আরও বাড়ানোর ওপর জোর দিয়েছেন। শুভেচ্ছা বার্তায় পুতিন লিখেন, আমাদের দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকীতে আমার আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন।

মস্কো ও ঢাকার মধ্যে বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধার যে নিরন্তর সম্পর্ক গড়ে উঠছে তার অর্ধশতাব্দী পেরিয়ে গেছে। তিনি আরও লিখেন, আমি আত্মবিশ্বাসী যে, আমাদের যৌথ প্রচেষ্টার মাধ্যমে আমরা আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তা উন্নয়নসহ দুই দেশের জনগণের স্বার্থে সঙ্গতিপূর্ণ দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার করতে পারব।

আমি আন্তরিকভাবে আপনাদের সুস্বাস্থ্য এবং সাফল্য কামনা করি। সেই সঙ্গে সমস্ত বাংলাদেশের নাগরিকদেরও শান্তি এবং সমৃদ্ধি কামনা করছি। স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে শুভেচ্ছা জানিয়েছেন

রাশিয়ান ফেডারেল অ্যাসেম্বলির চেয়ার ভেলেন্তিনা আই মেতিভিয়েনকো। এছাড়াও বাংলাদেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ভিয়াচেলেভ এম লেবেদেভ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*