রাত পোহালেই জয়ের খোঁজে মাঠে নামবে সাকিববাহিনী

দেশীয় সিরিজে প্রথম জয়ের খোঁজে রয়েছে বাংলাদেশ। রাউন্ড রবিন লিগে বুধবার আবারো মাঠে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ক্রাইস্টচার্চে সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি। সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরেছে টাইগাররা। তারপরও দলের বেশ কিছু জায়গায় উন্নতি চোখে পড়েছে টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের।

শ্রীধরন শ্রীরাম বলেছেন, পরীক্ষা-নিরীক্ষায় সেরা কম্বিনেশন পেতে কোচিং স্টাফদের পরিকল্পনামতো ঠিকঠাক এগোচ্ছে দল। টি-টোয়েন্টিতে দুর্বল বাংলাদেশ চেষ্টা করছে এই ফরম্যাটে উন্নতির। ব্যাটিং বোলিংয়ে বিভিন্ন পজিশনে পরিক্ষা-নিরিক্ষা করা হচ্ছে। ঘন ঘন পরিবর্তন হচ্ছে দলে।

কিন্তু এতকিছুর পরও উন্নতির হচ্ছে না পারফরম্যান্সে। মাঝে মাঝে খানিক ঝলক দেখালেও তা নিভে যায় ক্রিকেটারদেরই দায়িত্বহীনতায়। ব্যাটিংয়ে ১৫-২০ রানের ঘাটতি, কিংবা বোলিংয়ে আরো কিছুটা নিয়ন্ত্রন, এই কথা গুলোই এখন নিয়মিত ঘটনা বেশিরভাগ ম্যাচে। এই অবস্থার উন্নতির উপায় কি? খুজঁছে টাইগারদের টিম ম্যানেজমেন্ট।

ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। ফিরতি রাউন্ডে নিজেদের তৃতীয় ম্যাচে আবারো কিউইদের মুখোমুখি হবে টাইগাররা। অধিনায়ক সাকিব সতির্থদের উজ্জিবিত করার চেষ্টা করছেন অনুশীলনে। শিষ্যদের প্রতি আস্থা রাখছেন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীরাম।

তিনি বলেন, ‘মিডল অর্ডার উন্নতি হচ্ছে, হারিস রউফ, ট্রেন্ট বোল্টদের মতো বিশ্বসেরা বোলারদের বিরুদ্ধে রাব্বি, শান্ত, সোহানদের খেলা ইতিবাচক। পরীক্ষা-নিরীক্ষায় প্রতিদিনই ছেলেদের বিভিন্ন ভূমিকা ও চ্যালেঞ্জ দিচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেটে ওঠানামা থাকবেই। এই সময়টায় আমাদের স্থির থাকতে হবে। একটা স্কোয়াড আমরা পেয়ে গেছি, যারা ভবিষ্যতে ভালো করবে। বিশ্বকাপের অপেক্ষায়ও আছি আমরা।’

শ্রীরামের মতে পেসাররা পরিকল্পনার বাস্তবায়ন করতে পারছে। যদিও অভিজ্ঞ মুস্তাফিজের ফর্ম দুশ্চিন্তার কারণ টিম ম্যানেজমেন্টের। শ্রীরাম আরও বলেন, ‘হার্ড লেংথে বোলিং করছে তাসকিন, শরিফুল ও ইনজুরি থেকে ফিরে হাসান যেভাবে বল করেছে দুই ম্যাচে, এসব ইতিবাচক দিক। মুস্তাফিজকে নিয়েও কাজ করা হচ্ছে, আশা করি সে শক্তভাবেই ফিরবে।’

আগের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের পরাজয়ে বাংলাদেশের সম্ভাবনা তৈরি হয়েছে ফাইনাল খেলার। তবে লক্ষটা অনেক কঠিন, সেজন্য প্রয়োজন শেষ দুই ম্যাচে জয়।

Sharing is caring!