রাত পোহালেই ওবায়দুল কাদেরের ভাইয়ের ‘পরীক্ষা’!

রাজনৈতিকভাবে সময়ের সেরা আলোচিত নাম কাদের মির্জা। বেশ কিছুদিন ধরে বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন তিনি। ফের খবরের শিরোনাম হলেন এই রাজনীতিবিদ। নতুন খবর হচ্ছে, শনিবার বহুল আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচন। এ নির্বাচন নিয়ে শুধু বসুরহাট বা নোয়াখালীই নয়; সারা দেশে টানটান উত্তেজনা বিরাজ করছে।

জাবা যায়, বসুরহাট পৌরসভা নির্বাচনে এবার মেয়র প্রার্থী রয়েছেন তিনজন। তারা হচ্ছেন- আওয়ামী লীগ থেকে আবদুল কাদের মির্জা (নৌকা), বিএনপি থেকে কামাল উদ্দিন চৌধুরী (ধানের শীষ) ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন (মোবাইল ফোন)।

আরো পড়ুন:নৌকায় বেশী যাত্রী হলে ডুবে যায়, আর যাত্রীর দরকার নেই: শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না, তখন যারা নি’র্যা’ত’ন ও কষ্ট সহ্য করেছে, যারা ২১ বছর বুকে পাথর বেঁধে দল করেছে, সেই সব ত্যাগী নেতাদের দলে মূল্যায়ন করতে হবে।

তবেই তৃণমূল পর্যায়ে দল সুসংগঠিত হবে। তিনি বলেন, আওয়ামী লীগ খেটে খাওয়া মানুষের দল, এ দলে সুযোগ সন্ধানীদের কোন স্থান নেই। ভবিষ্যতে কোন কাউয়ার স্থান আওয়ামী লীগে হবে না। এ সময় তিনি আরও বলেন, এক শ্রেণির লোক আওয়ামী লীগকে ‘নিরাপদ স্থান’ হিসেবে ব্যবহার করতে দলে ঢুকে পড়ছে।

যারা অ’পক’র্মে লিপ্ত, যা’দের অ’বৈধ আয়ের পথ রয়েছে, যারা অ’বৈধ আয়ের টাকা রক্ষা করতে মরিয়া মূলত তারাই দলে অনুপ্রবেশকারী। নৌকায় বেশি যাত্রী হলে ডুবে যাওয়ার উপ’ক্রম হয়, তাই আর কোন যাত্রীর দরকার নেই।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *