যে শর্তে মুক্তি পেলেন আল-জাজিরার সাংবাদিক !

আল জাজিরার সাংবাদিক গিভারা বুদেইরিকে গ্রে’প্তা’রের কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ই’সরায়ে’লি পু’লিশ। পূর্ব জেরুজালেমের শেখ জাররাহতে ফিলিস্তিনিদের একটি বিক্ষোভ নিয়ে প্রতিবেদন করার সময় তাকে গ্রে’প্তার করা হয়েছিলো। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

আল-জাজিরা জানায়, আগামী ১৫ দিন শেখ জার’রাহতে বুদেই’রি যেতে পার’বেন না এমন শর্তে তাকে মুক্তি দিয়েছে ইস’রায়ে’লি পু’লিশ। গি’ভারা বুদেইরি ২০০০ সাল থেকে আল জা’জিরায় কর্মরত রয়েছেন। তাকে যখন ইস’রায়ে’লি পু’লিশ গ্রে’প্তার করে তখন তার গা’য়ে ‘প্রেস’ লেখা জ্যা’কেট ছিল। ইস’রায়ে’লি সর’কারের প্রেস অফি’সের কার্ডও তার সঙ্গে ছিল। গিভারা বুদেইরি বলেন, “তারা সবদিক থেকে আমাকে ঘিরে ফেলে।

আমি জানি না কেন। তারা আমাকে লা’থি মা’র’তে মা’র’তে দেয়া’লের দিকে নিয়ে যায়। তারা গা’ড়ির ভেতর আমাকে খুব বা’জে ভাবে লা’থি মা’রে… সব’দিক থেকে তারা আ’মাকে লা’থি মা’র’তে থা’কে।” ফিলি’স্তি’নিরা ‘নাক’সা’র ৫৪তম বার্ষিকী পালনের প্রতিবেদন করেছিলেন বুদেইরি। ১৯৬৭ সালে ইস’রা’য়েল কর্তৃক পূর্ব জেরু’জালে’ম, পশ্চিম তীর ও গা’জা উপ’ত্যকা দ’খলকে উল্লেখ করতে ‘নাক’সা’ শব্দটি ব্যবহার করে ফি’লিস্তি’নিরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*