যে কারণে মাঠ থেকে অবসর নিতে পারেননি ধোনি

২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিই ছিল ভারতের জার্সি গায়ে শেষ ম্যাচ। ভারতের সাবেক নির্বাচক সারনদ্বীপ সিং জানান কেন ‘বিদায়ী ম্যাচ’ খেলার আগেই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের এ সফল অধিনায়ক।

নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে গাপটিলের করা থ্রোতেই ক্যারিয়ার শেষ হয়ে যায় ভারতের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। গাপটিলের করা থ্রোতে রান আউট হলে শেষ হয়ে যায় ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্নও। তবে ঐ ম্যাচের পর ভারতের জার্সি গায়ে আর মাঠে নামতে পারেননি ধোনি।

মূলত করোনাভাইরাসের কারণে উলটপালট হয়ে গিয়েছে সব সূচি। এমনকি পিছিয়ে গিয়েছে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও। ভারতের সাবেক নির্বাচক সারনদ্বীপ নিউজ নেশন টিভি চ্যানেলকে জানান, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরিকল্পনা ছিল ধোনির।

বিশ্বকাপেই হয়তো নিজের শেষ ম্যাচ খেলতেন ধোনি। “গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার কারণে ধোনি বিদায় নিতে পারেননি। এই টুর্নামেন্টটি করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়ার সাথে সাথে ধোনি অবসর নেন। গত বছর বিশ্বকাপ খেলা হলে ধোনি অবশ্যই খেলতেন এবং বিদায় ম্যাচটিও খেলতেন।”

গত বছরের ১৫ আগস্ট হুট করেই এক ভিডিও বার্তায় নিজের অবসরের কথা জানান ভারতকে তিনটি শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়া ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল চালিয়ে যাচ্ছেন তিনি। গত বছরের আইপিএলসহ খেলছেন এবারের আসরও। চেন্নাই সুপার কিংস জানায় হয়তো সামনের আসরেও চেন্নাইকে নেতৃত্ব দিবেন ধোনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*