যে কারণে ব্রাজিলের বিপক্ষে খেলতে চায় না আর্জেন্টিনা

বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে গত বছরের সেপ্টেম্বরে করোনা বিধিনিষেধ মানা সংক্রান্ত এক জটিলতায় বাতিল হয় ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ। পরবর্তীতে সেই ম্যাচ হবে কিনা সেটি নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। তবে আর্জেন্টিনা জানিয়ে দিয়েছে ম্যাচটি খেলতে চায় না তারা।

তবে, বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) জানিয়ে দিয়েছে, আগামী সেপ্টেম্বরেই ম্যাচটি খেলতে হবে। যদিও ম্যাচটি কোথায় হবে সেটি চূড়ান্ত হয়নি।তবে ম্যাচটি ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরাত অথবা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে পারে বলে গুঞ্জনের কথা লিখেছে আর্জেন্টাইন দৈনিক টিওয়াইসি স্পোর্ত।

আর্জেন্টিনা বলছে, বিশ্বকাপের বাছাইপর্বে এরইমধ্যে দুইবার করে খেলে ফেলেছে তারা। বিশ্বকাপের আগের এই সময়টাতে নিজেদের গুছিয়ে নিতে চাইছে তারা। এই সময়কালে তারা মূলত ইউরোপের সাথেই খেলতে চায়। অনেক ম্যাচের ব্যাপারে এরইমধ্যে কথাও বলে ফেলেছে তারা।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে ইংল্যান্ডে খেলা চার আর্জেন্টাইন ব্রাজিলে ঢোকার পথে করোনা বিধিনিষেধ মানেননি এমন অভিযোগে মাঠে ঢুকে পড়েন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। এই নিয়ে বিবাদে জড়ায় দুই দল। শেষ পর্যন্ত ম্যাচ মাঠে গড়ালেও ৭ মিনিটেই বাতিল হয়ে যায় ম্যাচটি। সেসময় করোনার নিয়মে অনেক কড়াকড়ি ছিল। ব্রাজিল থেকে ইংল্যান্ডে ঢোকার ব্যাপারে কড়াকড়ি আরোপ করার পর কড়াকড়ি দেয় ব্রাজিলও। সূত্র: আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*