যে কারণে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ালেন ওয়ার্নার

লাহোর টেস্টের চতুর্থ দিনে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়াতে দেখা গেছে অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তাদের উত্তেজিত বাক্যালাপ ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫১ রান করেছিলেন এই অজি ওপেনার। ম্যাচটি ১১৫ রানে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

এর মাধ্যমে তিন ম্যাচের টেস্ট সিরিজ তারা জিতে নিল ১-০ ব্যবধানে। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ২২তম ওভারের ঘটনা। অফ স্পিনার সাজিদ খানের মুখোমুখি হয়ে ক্রিজ ছেড়ে কিছুটা এগিয়ে ব্যাট করছিলেন ওয়ার্নার। সেটা নিয়ে আপত্তি তোলেন দুই আম্পায়ার আলিম দার এবং এহসান রাজা। তাদের যুক্তি, অজি ব্যাটারের পায়ের নড়াচড়ায় পিচের গুরুত্বপূর্ণ অংশে গর্ত হয়ে যাচ্ছিল।

ওয়ার্নারকে আম্পায়ার রাজা বলেন, তোমাকে ঠিক জায়গায় দাঁড়িয়ে ব্যাটিং করতে হবে। ক্রিজের দিকে আরও সরে দাঁড়াও। আম্পায়ারদের এই নির্দেশই পছন্দ হয়নি ওয়ার্নারের। এর আগেই অবশ্য দুই আম্পায়ার ওয়ার্নারকে একবার সতর্ক করেন। ওয়ার্নার পাল্টা বলেন, ‘এখানে দাঁড়িয়ে ব্যাটিং করা নিয়ে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে কথা বলেছি।

ওদের কোনো আপত্তি নেই। আমি কীভাবে শট খেলব, সেটা আপনি কেন ঠিক করে দিতে চাইছেন? এভাবে ব্যাটিং করা যাবে না সেটা কোন নিয়মে লেখা আছে? আপনি নিয়মের বই দেখান। লিখিত নিয়ম না দেখালে স্থান পরিবর্তন করব না। ‘সাইমন ক্যাটিচও ওয়ার্নারের বক্তব্য সমর্থন করে বলেছেন, ‘স্পিনারদের খেলার সময় ব্যাটাররা কিছুটা এগিয়েই দাঁড়ায়।

ওয়ার্নারও সেটাই করেছে। ‘ আজ ম্যাচের শেষ দিনে ভিন্ন এক কারণে আলোচনায় চলে আসেন ওয়ার্নার। হাসান আলি ব্যাট করার সময় তিনি সিলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন ওয়ার্নার। নাথান লায়নের বলে হাসান বোল্ড হতেই তিনি এমনভাবে সেটা উদযাপন করেন, ঠিক হাসান যেমন উদযাপন করেন উইকেট পাওয়ার পর।ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*