যু’দ্ধ বিরতির পরেও কষ্ট কমছে না জয়ার !

টানা এক সপ্তাহের বেশি আ’ক্র’মণ পা’ল্টা আ’ক্রম’ণের পর শুক্রবার (২১ মে) ঘোষণা দেয়া হয় ইস’রায়ে’ল ও ফি’লিস্তি’নের হামাসের যু’দ্ধবি’রতির। এদিকে ইস’রা’য়েল ও ফি’লিস্তি’নের যু’দ্ধবি’রতির পরেও কষ্ট কমছে না দেশের বিনোদন জগতের জনপ্রিয় মুখ অভিনেত্রী জয়া আহসানের।

একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এই অভিনেত্রী বলেন, ‘যু’দ্ধ থে’মে’ছে, ঠিক আছে। কিন্তু যারা মা’রা গেল, সেই মৃ’ত্যুর কোনো সা’ন্ত্বনা নেই।’ এর আগে গেল বুধবার (১৯ মে) ই’সরায়ে’লের বো’মা হা’ম’লার তীব্র প্র’তিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেন জয়া।

এদিকে যু’দ্ধবি’রতির পর জয়া বলেন, ‘একটা সরকারের সঙ্গে আরেকটা সরকারের সং’ঘা’ত থাকতে পারে। একটা কাঠা’মোর সঙ্গে আ’রেকটা কাঠামোর বিবাদ থাকতে পারে। প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিষ্ঠানের মতবিরোধ হতে পারে। কিন্তু একটা দেশের সাধারণ মানুষ সব সময়ই নিরপরাধ। তারা কেন হ’তা’হ’তের শি’কা’র হবে?

বাস্তু’হারা হবে? মা’রা যাবে? সব সময়ই যুদ্ধের চেয়ে একটা ভালো কার্যকর বিকল্প উপায় থাকে। আমি সর্বাবস্থায় যু’দ্ধবিরো’ধী। কোনো অবস্থায় আমি যু’দ্ধ চাই না।’ এর আগে নিজের পোস্টে যু’দ্ধবির’তি প্রার্থনা করে জয়া লিখেন, ‘এই যু’দ্ধ থা’মুক। শিশুরা খেলা করুক রোদেলা মাঠে, খেজুরগাছের নিচে।

নিজের দেশে দেশছাড়া এই মানুষগুলো নিজেদের একচিলতে ঘরে ফিরুক। একজীবনে কি এটা খুব বড় প্রত্যাশা?’ জয়ার সেই প্রত্যাশা আজ পূরণ হয়েছে। ই’সরায়ে’ল ও ফি’লিস্তি’নের হামাসের মধ্যে যু’দ্ধবি’রতি কার্যকর হয়েছে। আজ শুক্রবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। স্থানীয় সময় শুক্রবার রাত দুইটায় যু’দ্ধ’বি’রতি কার্যকর হওয়ার মধ্য দিয়ে দুই পক্ষের মধ্যে ১১ দিনের স’হিং’সতার অ’বসান ঘটল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*