যুদ্ধ থামার বিষয়ে যা বললেন ইসরাইলের প্রধানমন্ত্রী

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যু’দ্ধ চলছে ২৪ ফেব্রুয়ারি থেকে। কিন্তু এখনো রাশিয়া বা ইউক্রেন কেউ জয়ের মুখ দেখেনি। ফলে ইউক্রেনে আক্রমণ করা রাশিয়া তাদের হা’ম’লার তীব্রতা বাড়িয়েছে। প্রতিদিনই বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়ছে তারা। এতে করে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েই চলছে।

রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান যু’দ্ধ থামার সম্ভাবনা কতটুকু সহসাই কি থাকবে তাদের এ দ্বন্দ্ব এমন প্রশ্নের জবাবে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট জানিয়েছেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে দ্বন্দ্ব থামার সম্ভাবনা আপাতত নেই। কারণ দুই দেশের মধ্যে এখনো অনেক দূরত্ব রয়েছে। তবে তিনি জানিয়েছেন, বিশ্বের অন্য দেশগুলোকে সঙ্গে নিয়ে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে থাকা এ দূরত্ব কমানো ও যু’দ্ধ থামানোর চেষ্টা করবেন তিনি।

এদিকে রাশিয়া ও ইউক্রেন এ দুই দেশের সঙ্গেই ভালো সম্পর্ক রয়েছে ই’সরাই’লের। ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়া হা’ম’লা করার পর মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করছেন ইসরাইলের প্রধানমন্ত্রী। তিন দ্বন্দ্ব নিরসনে মস্কোতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করেন। অন্যদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির সঙ্গে বেশ কয়েকবার ফোনে কথা বলেন। সূত্র: আল জাজিরা

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*