যা থাকছে বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে

আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই শুরু হবে ফুটবলের মহাযজ্ঞ। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের পর্দা উঠবে মরুর দেশ কাতারে। এবারই প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোনো দেশে হচ্ছে ক্রীড়া বিশ্বের সবচেয়ে আরাধ্য এই টুর্নামেন্ট।

তাই এই বিশ্বকাপকে রাঙিয়ে রাখতে জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানেরই পরিকল্পনা আয়োজকদের। বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে এই অনুষ্ঠান।

উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবে স্বাগতিক কাতার এবং ইকুয়েডর। তার আগে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বলিউড তারকা নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড ‘ব্ল্যাক আইড পিস’, রবি উইলিয়ামসদের এই মঞ্চে পারফর্ম করার কথা রয়েছে।

তবে সবার চোখ থাকবে দক্ষিণ কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড ‘বিটিএস’-এর গায়ক জং কুকের দিকে। বিশ্বজুড়েই তার অগণিত ভক্ত রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে জং কুককে দেখার জন্য তাই মুখিয়ে রয়েছেন সবাই।

৬০ হাজার দর্শক ধারণ সক্ষম আল বাইত স্টেডিয়ামে হবে এই উদ্বোধনী অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি।

এই অনুষ্ঠানে পারফর্ম করবেন ব্রিটিশ সঙ্গীতশিল্পী দুয়া লিপা, এমন খবরও প্রকাশ হয়েছিল বিভিন্ন গণমাধ্যমে। তবে ২৭ বছর বয়সী গায়িকা সাফ জানিয়ে দিয়েছেন, কাতার মানবাধিকার রক্ষায় দেওয়া তাদের সব অঙ্গীকার পূরণ করলেই কেবল সেখানে যাবেন তিনি।

Sharing is caring!