ম্যাচ হারের জন্য যাকে দায়ী করলেন মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ের শুরুটা আশানরূপ হলো না বাংলাদেশের। প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে টাইগাররা। শারজায় টসে হেরে আগে ব্যাটিং করে বোর্ডে ১৭১ রানের সংগ্রহ তুলেও জয়ের দেখা পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল। ৫ উইকেট হাতে রেখে ১৯তম ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় লঙ্কানরা।

ম্যাচ হারের জন্য বেশ কয়েকটি সুযোগকে কাজে লাগাতে না পারাকেই দায়ী করছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বিশেষ করে লিটন দাসের দুইটি ক্যাচ মিসের আক্ষেপও পোড়াচ্ছে অধিনায়ককে।

টাইগার অধিনায়ক বলেন, ‘ব্যাটাররা তাদের কাজটা খুব ভালো ভাবে করেছে। লিটন ও নাঈম আমাদেরকে একটা ভালো শুরু এনে দিয়েছে। নাঈম দারুণ একটি ইনিংস উপহার দিয়েছে। মুশফিকও দূর্দান্ত খেলেছে। কিন্তু আমরা কিছু সুযোগ কাজে লাগাতে পারিনি।

সুযোগগুলো কাজে লাগাতে পারলে হয়তো গল্পটা ভিন্ন হতো।’ বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক ছিলেন রাজাপাকশা ও আশালাঙ্কা। যাদের দুইজনের ক্যাচই ছেড়েছেন লিটন দাস। ম্যাচের সুযোগ কাজে লাগাতে না পারা বলতে লিটনের সেই ক্যাচ মিস করাকেই বুঝিয়েছেন মাহমুদউল্লাহ।

এদিকে এই ম্যাচে একাদশে বেশি স্পিনার খেলানোর প্রসঙ্গে রিয়াদ বলেন, শেষ কয়েকটি ম্যাচ দেখে আমাদের মনে হয়েছে একজন বাড়তি স্পিনার খেলানো ভালো হবে আমাদের জন্য। আজকের ম্যাচে যে ভুলগুলো ছিল তা অবশ্যই পরবর্তী ম্যাচে শুধরাতে হবে। আশা করছি ইংল্যান্ডের বিপক্ষে পরবর্তী ম্যাচে আমরা ভালো কিছুই উপহার দিতে পারবো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*