মেসির জাদুতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের হয়ে প্রথম গোলটি করেন মেসি আর দ্বিতীয় গোলটি আসে জুলিয়ান আলভারেস পা থেকে। আর্জেন্টিনার একমাত্র গোলটি আত্মঘাতীভাবে নিজেদের জালে জড়ান এনজো ফার্নান্দেজ।

শনিবার (৩ ডিসেম্বর) দিনের দ্বিতীয় খেলাটিতে মুখোমুখি হয় আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ায় বাংলাদেশ সময় রাত ১টায়।

এই ম্যাচ দিয়ে ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ পূর্ণ করলেন মেসি। একইসঙ্গে ম্যাচের প্রথম গোলটি করে বিশ্বকাপের নকআউট পর্বে গোলের খরাও কাটেন তিনি। এই ছাড়া বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে করে পেলেন নিজের নবম গোল। টপকে যান কিংবদন্তী ম্যারাডোনাকে।

ম্যাচের ৩৫ মিনিটে দুর্দান্ত গোলটি করেন ফুটবল জাদুকর মেসি। ডি বক্সের ভেতরে বাঁ পায়ে শট নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণ চূরমার করে গোল করলেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ তে শেষ এগিয়ে থাকে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য ছুটতে থাকে দুই দলই। তবে ম্যাচের ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ার গোলরক্ষকের ভুলে দ্বিতীয় গোল হজম করতে হয় তাদের। দারুণ দক্ষতায় দলকে দ্বিতীয় গোলের স্বাদ দিলেন জুলিয়ান আলভারেস।

ওই সময় বক্সের মধ্যে বল নিয়ে কাড়িকুড়ি করতে গিয়ে দুই আর্জেন্টাইন ফুটবলারের সামনে পরে যান অস্ট্রেলিয়ার গোলরক্ষক ম‌্যাট রায়ান। একজনকে কাটাতে পারলেও আলভারেসকে এড়াতে পারেননি রায়ান। তার পা থেকে বল ছিনিয়ে ফাঁকা বারে গোল করেন আলভারেস।

ম্যাচের ৭৭ মিনিটে এক গোল শোধ করার সুযো পায় অস্ট্রেলিয়া। ক্রেইগ গুডউইনের দূরপাল্লার শট এনজো ফার্নান্দেজের মুখে রিফ্লেক্ট করে আর্জেন্টিনার জালে জড়ায়। মিনিট পাঁচেক পর অস্ট্রেলিয়া আরেকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু রক্ষণের খেলোয়াড়ের পা ছুঁইয়ে কোনোমতে গোল হজমের থেকে বেঁচে যায় আর্জেন্টিনা।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

Sharing is caring!